৮০-তে গাঁটছড়া বাঁধলেন তারা!

SHARE

অস্ট্রেলিয়ার বাসিন্দা মার্সেলো সেরনিনি (৮৩) এবং মার্গারেট স্কেলডার (৭৮)। তারা বহু বছর আগে একে অপরকে ভালোবেসেছিলেন। কিন্তু সেই ভালোবাসা পরিণতি পায়নি। আলাদা হয়ে গিয়েছিল তাঁদের পথ। কিন্তু নিয়তির টানে ১৫ বছর আগে ফের যোগাযোগ হয় তাঁদের। এ যেন ঠিক কোনও চলচ্চিত্রের চিত্রনাট্য।

তারা কেরালায় এসেছিলেন অ্যান্টি এজিং আয়ুর্বেদিক চিকিত্‍সা করাতে। তখনও স্বপ্নেও ভাবেননি কখনও বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন তাঁরা। কিন্তু বাস্তবে ঘটল ঠিক তাই।শনিবার খাঁটি কেরালা রীতি নীতি মেনে বিয়ে সারলেন মার্সেলো ও মার্গারেট।

মাত্র ৬ সপ্তাহ আগে মার্সেলো ও মার্গারেট একসঙ্গে কেরালার কায়ামকুলামের ধাত্রী আয়ুর্বেদায় আসেন। এরপর শুরু করেন কঠিন কায়া কালপাম থেরাপি।

ধাত্রীর সেলস অ্যান্ড মার্কেটিং বিভাগের প্রধান জেনি জয় জানিয়েছেন, তাঁরা বহু বছর আলাদা থাকার পর ১৫ বছর আগে ফের কাছাকাছি আসেন। কেরালাতেও একসঙ্গেই আসেন আয়ুর্বেদিক চিকিত্‍সার জন্যে। চিকিত্‍সা চলাকালীনই ওঁরা বিয়ের ইচ্ছা প্রকাশ করেন। ওঁদের ইচ্ছাকে সম্মান জানিয়েই শনিবার খাঁটি কেরালা রীতি মেনে বিয়ের আয়োজন করি আমরা।

মার্সেলো পেশায় রিবেশ বিজ্ঞানী এবং মার্গারেট পরিবেশ কর্মী। আগামীদিনে তাঁরা কেরালা থেকেই পরিবেশ নিয়ে কাজ চালিয়ে যেতে চান।