খোকার সম্মানে ঢাকার দুই সিটি অফিসে আজ ছুটি

SHARE

ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র, বিএনপির ভাইস চেয়ারম্যান, সাবেক মন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ আজ বৃহস্পতিবার ঢাকায় পৌঁছেছে। এই উপলক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন অফিসে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

গত রবিবার (৩ নভেম্বর) রাত ২টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিট) নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান একাত্তরের গেরিলা যোদ্ধা সাদেক হোসেন খোকা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

খোকার মৃত্যুতে তাঁকে সম্মান জানাতেই প্রচলিত নিয়ম অনুযায়ী এ সিদ্ধান্ত নিয়েছে ঢাকার দুই সিটি করপোরেশন কর্তৃপক্ষ। এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) ডিএসসিসি ও ডিএনসিসি’র প্রধান কার্যালয় নগর ভবনসহ আঞ্চলিক কার্যালয়গুলোও বন্ধ রয়েছে। তবে জরুরি সেবা এই ছুটির বাইরে থাকবে।

খোকাকে সম্মান জানাতে বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে তৃতীয় দফা জানাজার আয়োজন করা হয়েছে। পরে তাঁর মরদেহ নেওয়া হবে গোপীবাগে তাঁর নিজ বাসভবনে। বাদ আসর স্থানীয় ধূপখোলা মাঠে অনুষ্ঠিত হবে চতুর্থ দফা নামাজে জানাজা। পরে তাঁর লাশ জুরাইন কবরস্থানে বাবা-মায়ের পাশে দাফন করা হবে।