আওয়ামী লীগের কারণে আমরা শান্তিতে আছি: ত্রিপুরার স্পিকার

SHARE

আওয়ামী লীগ সরকারের আমলে শান্তিতে আছেন বলে জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভার স্পিকার রেবতী মোহন দাস। শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। ‘ভারত-বাংলাদেশ মৈত্রী সংসদ’ ভারত চ্যাপ্টারের ১৫ সদস্যের একটি দলকে নিয়ে তিনি বাংলাদেশে আসেন। চার দিনের সফরে তারা বিভিন্ন অনুষ্ঠানে যোগদানের পাশাপাশি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতেরও আশাবাদ ব্যক্ত করেন।

রেবতী মোহন দাস বলেন, আসাম রাজ্যসহ ভারতের কিছু কিছু অংশে উগ্রপন্থীরা প্রায়ই অতর্কিত হামলা চালাতো। বাংলাদেশের একটি সরকার তাদেরকে প্রশ্রয় দিত। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর খাগড়াছড়ি থেকে সিলেটের যে যে অংশে উগ্রপন্থীরা থাকত সেসব গুড়িয়ে দিয়েছে। আমরা এখন শান্তিতে আছি। বাংলাদেশের এই ঋণ অর্থের বিনিময়ে শোধ হবে না।

তিনি আরো বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে দুই দেশের মধ্যে হৃদত্যপূর্ণ সম্পর্ক বাড়ানো। আমরা সেই চেষ্টাই করে যাচ্ছি। আমরা চাই ভারতের সাথে বাংলাদেশের সম্পর্ক আরো নিবিড় এবং ঘনিষ্ঠ হোক। সেজন্য আমরা চাইছি সাংস্কৃতিক বিনিময়। প্রয়োজনের দু’পাড়ের কবিগোষ্ঠী মিলে বই প্রকাশ করব। ঋদ্ধতা ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ সৃষ্টির জন্য আমরা এগিয়ে এসেছি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী, আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল ওয়াহাবসহ অনেকে এ সময় ভারতের প্রতিনিধি দলটিকে স্বাগত জানান। পরে প্রতিনিধি দলটি সড়ক পথে ঢাকায় যান।