উত্তরপ্রদেশে মার্কিন সাংবাদিককে যৌন হয়রানির অভিযোগ

SHARE

ভারতের লোকসভা নির্বাচনের সংবাদ সংগ্রহে গিয়ে যৌন হয়রানির শিকার হওয়ার অভিযোগ করেছেন মার্কিন এক সাংবাদিক। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের গাজিয়াবাদে।

পুলিশ বলছে, গত শুক্রবার ৩৮ বছর বয়সী মার্কিন এক নারী সাংবাদিককে কটূক্তি করেন এক যুবক। সেই সঙ্গে যৌন হয়রানিও করা হয়। ওই নারী সাংবাদিকের অভিযোগের ভিত্তিতে পুলিশ গ্রেপ্তার করেছে নিশান্ত কৌশিক নামে এক যুবককে। যে গাড়িতে করে নারী সাংবাদিককে ধাওয়া করেছিলেন ওই অভিযুক্ত, জব্দ করা হয়েছে সেই গাড়িও।

জানা গেছে, চলতি বছরের জানুয়ারিতে যুক্তরাষ্ট্র থেকে ভারতে এসেছেন ওই নারী সাংবাদিক। সঙ্গে নিজের বোনকেও নিয়ে এসেছিলেন। তিনিও পেশায় সাংবাদিক। ওই নারীর অভিযোগ, গত শুক্রবার রাতে বোনকে নিয়ে দোকানে যাচ্ছিলেন তিনি। তখনই কৌশিক তাদের পিছু নেয়। তারা রিক্সায় চড়ে দোকানে যাচ্ছিলেন। পিছনে গাড়িতে ছিলেন ওই যুবক। কেনাকাটা করতে তিনটি দোকানে গিয়েছিলেন তারা। কিন্তু, কখনই তাদের পিছু ছাড়েননি ওই যুবক। প্রতিবারই দোকানের বাইরে দাঁড়িয়েছিলেন তিনি। এভাবে কেটে যায় প্রায় ৫০ মিনিট।

এক সময় রিক্সাটি থামাতেও বলেন কৌশিক। তখনই প্রতিবাদ করেন ওই নারী সাংবাদিক। তার অভিযোগ, তার হাত ধরে টান দেন যুবক। এমনকি আশালীনভাবে শরীরে হাতও দেন ওই যুবক।

সেদিন রাতেই পুলিশের কাছে অভিযোগ করেন ওই নারী। ইন্দিরাপুরম থানার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা সন্দীপ সিংহ জানান, ওই নারীর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করা হয়েছে যুবককে। পাশাপাশি, ওই নারী সাংবাদিক দেশে ফিরে গেছেন বলেও জানিয়েছে পুলিশ।