অন্যদের কাজের কৃতিত্ব নিচ্ছেন মোদি, অভিযোগ বিরোধীদের

SHARE

পশ্চিমবঙ্গে তৃণমূলের পক্ষ থেকে মোদির উদ্দেশ্যে বলা হয়েছে, অন্যদের করা কাজের কৃতিত্ব নেওয়া এবার বন্ধ করুন। বিজ্ঞানীরা দিন-রাত পরিশ্রম করে কাজ করে দেশকে সাফল্য এনে দিয়েছে, আর প্রধানমন্ত্রী কৃতিত্ব নিচ্ছেন! ভারতের মহাকাশের মহাশক্তি হয়ে ওঠার নেপথ্যে বিজ্ঞানীদের অক্লান্ত পরিশ্রম রয়েছে। যিনি এই সাফল্যের কৃতিত্ব নিচ্ছেন, সেই প্রধানমন্ত্রী মোদির সরকার গত পাঁচ বছরে দেশের মানুষের জন্য বিন্দুমাত্র সুরাহাও করেনি।

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেন, কেন্দ্রীয় সরকার মানুষের পাশে থাকেনি। এখন ভোটের সময় দেশের মানুষকে বোকা বানানো বন্ধ করুন। এভাবে নির্বাচনে জিততে পারবেন না। এসবের কোনো প্রভাব ভোটের ওপর পড়বে না।

এর আগে বুধবারই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, কিছুক্ষণ আগে মহাকাশে শক্তিধর রাষ্ট্র হয়েছে ভারত। যুক্তরাষ্ট্র, রাশিয়া এবং চীনের পর ভারত এই তকমা পেল।

তিনি বলেন, ভারতের অ্যান্টি-স্যাটেলাইট মিসাইল লোয়ার অরবিটে থাকা স্যাটেলাইটকে ধ্বংস করে দিয়েছে। তিন মিনিটে সাফল্যের সঙ্গে অপারেশন শেষ হয়েছে। এই মিশনের নাম মিশন শক্তি। প্রযুক্তিগত উৎকর্ষতা চরমসীমায় গেলে এই কাজ করা সম্ভব।

তার ঘোষণার বৈধতা নিয়ে প্রশ্নও তুলেছে বিরোধী দলগুলো। লোকসভা নির্বাচনের আগে এ ধরনের ঘোষণার উদ্দেশ্য নিয়েই প্রশ্ন উঠছে। সরকারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছে কয়েকটি বিরোধী দল।