নুসরাত-মিমিকে যে পরামর্শ দিলেন মমতা

SHARE

গত মঙ্গলবার মমতা ব্যানার্জি চমক দিয়েছিলেন টলিউডের নায়িকা নুসরাত জাহান এবং মিমি চক্রবর্তীকে আগামী লোকসভা নির্বাচনে প্রার্থী করে। আর তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই দিলেন দুই নায়িকাকে রাজনীতির পথ।

বুধবার মমতা নিজের কালিঘাটের বাসায় পার্টির লোকসভা নির্বাচন প্রার্থীদের সাথে এক বৈঠক করেন। সেই বৈঠকে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আলাদা নজর ছিল নুসরাত এবং মিমির দিকে।

মমতাকে উদ্ধৃত করে এক সূত্র জানিয়েছে, অনেকে অনেক প্রশ্ন করবে। তোমাদের কাছে জানতে চাইবে তোমরা কি রাজনীতি করতে পারবে? তখন বলবে, যে রাঁধে সে চুলও বাঁধে।

পার্টির অন্য প্রার্থীদের সাথে এই দুই নায়িকাকে মমতা বলেন, মিডিয়াকে সামলে চলতে এবং বেফাঁস মন্তব্য না করতে। পরে মমতা পার্টির অন্যান্য সেলিব্রিটি এমপিদের উদাহরণ দেন। মমতা বলেন, দেব, মুনমুন সেন, শতাব্দি রায় পেরেছে। ওরা এমপি হয়েও সিনেমা করেছে। তোমরাও তাই করবে।

নুসরাত এবং মিমিকে প্রার্থী করার পরে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে অনেক আলচনা শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, এই সিদ্ধান্ত তৃণমূলকে ভোগাবে। আবার কেউ বলছেন , সেলিব্রিটি প্রার্থীর কারণে তৃণমূলের লাভ হবে অনেক বেশি।

তুণমূলের এক নেতা বলেন, আগামীতে কী ঘটবে, সেটা বোঝা যাবে ২৩ মে, যেদিন ভোটের ফল ঘোষণা করা হবে। কিন্তু এই দুই নায়িকার আগমণে পশ্চিমবঙ্গের রাজনীতির আলোচনায় যোগ হয়েছে নতুন এক বিষয়। সেই সঙ্গে বেড়েছে ক্যামেরার উপস্থিতি। বুধবার মমতার কালিঘাটের বাসায় সব ক্যামেরার নজর ছিল দুই নায়িকার দিকে।