মিমি-নুসরাতকে মাঠে নামিয়ে চমক দেখালেন মমতা

SHARE

লোকসভা ভোটের প্রার্থী তালিকায় কমবে তারকা, বাড়বে রাজনৈতিক মুখের সংখ্যা; তৃণমূল সূত্রে ইঙ্গিত মিলছিল বেশ কিছু দিন আগে থেকেই। সেই আভাস এবার খানিকটা মিলে গেল।

তৃণমূলের যে প্রার্থী তালিকা মঙ্গলবার ঘোষণা করা হয়েছে, তা থেকে স্পষ্ট যে, অন্তত দু’জন তারকা সাংসদের উপরে এবার আর ভরসা রাখেননি মমতা ব্যানার্জি। এক তারকাকে জেতা আসন থেকে পাঠিয়ে দিয়েছেন হারা কেন্দ্রে। তবে তারকা-তালিকায় সবচেয়ে বড় চমক মিমি চক্রবর্তী এবং নুসরাত জাহান।

উত্তর ২৪ পরগনার বসিরহাট লোকসভা কেন্দ্রে অভিনেত্রী নুসরাত জাহানকে প্রার্থী করেছে তৃণমূল। বসিরহাটের বিদায়ী সাংসদ ইদ্রিস আলিকে টিকিট দেওয়া হয়নি। বসিরহাট মূলত গ্রামীণ এলাকা। সংখ্যালঘু প্রধানও। গ্রামীণ এলাকায় সেলিব্রিটি প্রার্থীদের ঘিরে উন্মাদনা তৈরি হয় অপেক্ষাকৃত বেশি। তার পাশাপাশি নুসরাত সংখ্যালঘু মুখও। ফলে বসিরহাটে নুসরাতের আশু সাফল্য নিয়ে ইতোমধ্যেই চর্চা শুরু হয়ে গেছে তৃণমূলের অন্দরমহলে।

তবে নুসরাত জাহানের চেয়েও বড় চমক মিমি চক্রবর্তী। নুসরত যে প্রার্থী হতে পারেন, সে জল্পনা রাজ্যের রাজনৈতিক শিবিরে বেশ কিছু দিন ধরেই চলছিল। কিন্তু মিমি চক্রবর্তীর নাম সেভাবে আলোচনায় আসেনি। যাদবপুরের মতো আসনে সেই মিমিকে প্রার্থী করে বেশ চমকে দিয়েছেন মমতা ব্যানার্জি।

মেদিনীপুরের সাংসদ সন্ধ্যা রায় এবং কৃষ্ণনগরের সাংসদ তাপস পাল যে বাদ পড়বেন, সে জল্পনা আগে থেকেই ছিল। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে সন্ধ্যা রায়কে পাশে নিয়েই মমতা ব্যানার্জি জানান, তাকে টিকিট দেওয়া হচ্ছে না এবং দল তাকে অন্য রকম করে কাজে লাগাবে। আর তাপস পাল শারীরিক কারণে টিকিট পেলেন না বলে তৃণমূল সূত্রে জানা গেছে।