‘কাজী মাহবুবউল্লাহ’ পুরস্কার পেলেন দেশের সাত গুণীজন

SHARE

কাজী মাহবুবউল্লাহ’ পুরস্কার পেলেন দেশের সাত গুণীজন। বেগম জেবুন্নেছা ও কাজী মাহবুবউল্লাহ জনকল্যাণ ট্রাস্টের আয়োজনে বিজ্ঞান ও প্রযুক্তি, সাংবাদিকতা, শিল্প ও সংস্কৃতি, খেলাধুলা, বিজ্ঞান এবং সাহিত্যে বিশেষ ভূমিকা রাখার জন্য এ পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ বছর একইসঙ্গে ২০১৭ এবং ২০১৮ সালের সম্মাননা প্রদান করা হয়।

আজ শনিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় অনুষ্ঠিত এক আয়োজনে এ পুরস্কার প্রদান করা হয়।

২০১৭ সালে পুরস্কারপ্রাপ্তরা হলেন সাংবাদিকতায় অসামান্য অবদান রাখার জন্য সমকাল সম্পাদক প্রয়াত গোলাম সারওয়ার, বিজ্ঞান ও প্রযুক্তিতে অসামান্য অবদান রাখার জন্য জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী এবং শিল্প ও সংস্কৃতিতে (সংগীত) অসামান্য অবদান রাখার জন্য শিল্পী ফাহিম হোসেন চৌধুরী।

২০১৮ সালে পুরস্কারপ্রাপ্তরা হলেন সাহিত্যে কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন, সমাজসেবা ও সংস্কৃতির ক্ষেত্রে সৈয়দ হাসান ইমাম, খেলাধুলায় (দাবা) রাণী হামিদ, বিজ্ঞান (ইটিইসি, টাইফয়েড, হেলিকোব্যাকটের পলরি এবং রোটা ভাইরাস) ক্ষেত্রে ফেরদৌসী কাদরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইমেরিটাস ড. ইকবাল মাহমুদ এবং সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

পুরস্কারপ্রাপ্তদের প্রত্যেককে একটি সনদ, ক্রেস্ট ও এক লাখ টাকা অর্থমূল্য প্রদান করা হয়। আয়োজনে প্রয়াত গোলাম সারওয়ারের পক্ষে তার জামাতা মিয়া নাঈম হাবিব এবং অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরীর পক্ষে তার স্ত্রী সেলিনা নওরোজ পুরস্কার গ্রহণ করেন।