বাপ্পা মজুমদারের কণ্ঠে ’প্রাণের বর্ণমালা’র প্রকাশ

SHARE

ভাষার মাসে ভাষা নিয়ে গান করেছেন জনপ্রিয় কণ্ঠ শিল্পী বাপ্পা মজুমদার। ‘প্রাণের বর্ণমালা’ শিরোনামের গানটি ভিডিওসহ মুক্তি পেয়েছে এবারের একুশে ফেব্রুয়ারিতে। গায়কের নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রথম রিলিজ করা হয়।

এ প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, অসাধারন একটি গান হয়েছে। গানটি গাইতে পেরে নিজেকে ধন্য মনে করছি। প্রথমবার একুশ নিয়ে গাওয়া গানের বিশেষত্ব সম্পর্কে তিনি বলেন, অন্য গানের তুলনায় এই গানে ভিন্নতা রয়েছে। গানের কথাগুলো একেবারে অন্যরকম। ওভার অল কম্পোজিশন খুবই সহজ, কোনো জটিলতা নাই, একেবারে সহজ কথায় লেখা। সহজেই বুঝতে পারা যায় কথাগুলো। গানের সুর করার ক্ষেত্রেও অত্যন্ত সহজ সুর তোলার চেষ্টা করেছি।
গীতিকার সায়ীদ আবদুল মালিক বলেন, মাতৃভাষার প্রতি গভীর মমত্ববোধ ও ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা থেকে ১৯৯৭ সালে গানটি রচনা করি। দীর্ঘদিন পরে হলেও ভাষার মাসে গানটি প্রকাশিত হয়েছে। বিষয়টি ভেবে খুবই ভালো লাগছে। বাপ্পা দা’র মতো একজন বড় মাপের শিল্পী ‘প্রাণের বর্ণমালা’ গানটি গাওয়াতে গানটি শিল্পের পথে অনেক দূর এগিয়েছে বলেই আমি মনে করি। এছাড়া মাতৃভাষা নিয়ে এমন একটি গান লিখতে পেরে আমি নিজেও আনন্দিত ও গর্বিত।