‘আলাউদ্দিন আলীর অবস্থা কিছুটা ভালো’

SHARE

রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন সুরকার আলাউদ্দিন আলী। গতকালের (রবিবার) চেয়ে আজ সোমবার অবস্থার উন্নতি ঘটেছে বলে জানিয়েছেন আলাউদ্দিন আলীর মেয়ে কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন।

কালের কণ্ঠকে তিনি বলেন, ‘গতকালের চেয়ে বাবার অবস্থার উন্নতি ঘটেছে। ইনফেকশনের প্রভাব কিছুটা কমে এসেছে। সেন্স না থাকলেও বাবা চোখ খুলে তাকাতে পারছেন।’

এদিকে ২৬ জানুয়ারি রাতে সেখানে তাঁকে দেখতে গিয়ে গান শোনান সামিনা চৌধুরী! সামিনা বলেন, ডাক্তার আশীষ বলেছিলেন আলাউদ্দিন চাচার অবস্থা ভালো না। তার পরও আমি চাচার স্ত্রী মিমির সঙ্গে দেখা করতে যাই। মিমি যখন বলল আজ একটু নড়েছে, তখন বললাম ভেতরে গিয়ে চাচাকে একটা গান শুনিয়ে আসি।
ভেতরে গিয়ে দেখি চাচার চোখ স্থির হয়ে আছে। কাছে গিয়ে ‘একবার যদি কেউ ভালোবাসত’ গানটি গাইলাম। অবিশ্বাস্য হলেও সত্য, গানটি শুনে চাচা কেঁদে উঠলেন। তখন আমাদের সবার চোখেও পানি। গানটি আমি আবার গাইলাম। তারপর একটার পর একটা গান গাইতে থাকলাম। ডাক্তার বলেন, আপনি গান গাইবার পর তিনি রেসপন্স করেছেন। গান কী জিনিস তা ভাবছি!

সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দীন আলী মঙ্গলবার রাত ১০টার দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। পরে রাতে তাকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আলাউদ্দীন আলী গান লিখে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেছেন। ঢাকাই চলচ্চিত্রে তার অসংখ্য জনপ্রিয় গান রয়েছে।

৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। প্রায় তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন তিনি।