নগ্ন ছবি প্রকাশ হওয়ায় ক্ষুব্ধ প্রীতি

SHARE

pritiনিজের বেশ কয়েকটি নগ্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় নতুন করে সংবাদের শিরোনাম হয়েছেন বলিউড অভিনেত্রী প্রীতি গুপ্ত। ওই ছবিগুলো মূলত সমকামিতা নিয়ে তার অভিনীত ‘আনফ্রিডম’ সিনেমার স্ক্রিনশর্ট।

ফায়েজ আহমেদ ফায়েজের কবিতা ‘ইয়ে দাগ দাগ উজালা’ অবলম্বনে নির্মিত ‘আনফ্রিডম’ চলচ্চিত্রটিকে বলা হচ্ছে সমকালীন থ্রিলার। এক নারী সমকামী যুগলকে ঘিরে তৈরি এই ছবিতে যৌন উদ্দীপক উপাদান থাকায়  এটি ভারতে নিষিদ্ধ হয়েছে।

এসব বিষয় নিয়ে হিন্দুস্তান টাইমসের সঙ্গে কথা বলেছেন বলিউড অভিনেত্রী প্রীতি গুপ্ত। দৈনিকটিতে রোববার এ-সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশি হয়েছে।

নগ্ন ছবি ফাঁস হওয়া নিয়ে প্রীতি বলেন, “এটি সত্যি যে অভিনেতা-অভিনেত্রীরা সমালোচনার যোগ্য। তবে ফাঁস হওয়া ওই ছবিগুলোর ব্যাপারে সত্যিই আমি দারুণ ক্ষুব্ধ হয়েছি। বিষয়টি উদ্ভট ও গোপনীয়তা ভঙ্গের শামিল। আর কোনো কিছু নিষিদ্ধ করতে হলে এ ধরনের কাজকেই করা উচিত।”

ছবিটি প্রসঙ্গে প্রীতি বলেন, “সিনেমা নিষিদ্ধ করার বিষয়টিকে আমার হাস্যকর মনে হয়। কোনো সিনেমাকে নিষিদ্ধ কেন করা হবে?”

কর্তৃপক্ষের কাছে প্রশ্ন রেখে বলিউডে সদ্য পা রাখা প্রীতি বলেন, “আপনি কি দর্শকের মেধাকে বিশ্বাস করেন না? মূলত বার্তাটি পৌঁছে দেয়ার জন্যই সিনেমাটি দেখা দরকার। আমরা সবাই প্রাপ্তবয়স্ক এবং আমাদের কোনো ছবির বিষয়বস্তু বিচার করার সুযোগ থাকতে হবে। আর সমকামিতা বিষয়টি খুবই স্বাভাবিক; এটা আর এমন কি?”

‘আনফ্রিডম’ ছবিটিকে খুবই গুরুত্বপূর্ণ আখ্যা দিয়ে ‘কাহানি ঘর ঘর কি’ সিরিয়ালের এ অভিনেত্রী বলেন, “কীভাবে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত পরিবারের মধ্যে সমকামিতা চলে আসছে, এতে তাই তুলে আনা হয়েছে। তবে সমাজের উঁচু শ্রেণীর মানুষরা এর বিষয়বস্তু নিয়ে ভিন্নকিছুও ভাবতে পারেন।”