বিএনপির মূল অস্ত্র ভারত বিরোধিতা

SHARE

hanifবাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপির রাজনীতির মূল অস্ত্রই হল ভারত বিরোধিতা। দলটি প্রতিষ্ঠা হওয়ার পর থেকেই ভারতবিরোধী রাজনীতি করে এসেছে। সেটা দিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে বার বার জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করেছে।

তিনি বিএনপির সমালোচনা করে বলেন, কিন্তু এবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে হঠাৎ করেই বিএনপির নেতাকর্মীরা বলল, বিএনপি কখনই ভারতবিরোধী রাজনীতি করে নাই, আর করবেও না।

তবে নরেন্দ্র মোদি বাংলাদেশের অনেক নেতার সঙ্গে বৈঠক করলেও শুধুমাত্র বিএনপিনেত্রী খালেদা জিয়ার সঙ্গে একান্তে বৈঠকে বলেছেন, ভারত কখনই সন্ত্রাস ও জঙ্গিবাদকে প্রশ্রয় দেয় না। এরপরই ভারতের কাছে নিজেদের অবস্থা ভাল নয় জেনে আবারও বিএনপি সুর পাল্টে নতুন করে ভারত বিরোধিতা শুরু করেছে।

হানিফ বলেন, ভারতের সঙ্গে আমাদের যে সব চুক্তি হয়েছে তাতে বাংলাদেশের কোনো ক্ষতি বা লস হয়নি। দুই দেশের দ্বি-পাক্ষিক সমস্যাগুলো সমাধানের জন্য বন্ধুত্বপূর্ণ একটা ভাল সমঝোতাই হয়েছে।

জেলার মজমপুরে কুষ্টিয়া বাস-মিনিবাস মালিক গ্রুপের অফিসে বৃহস্পতিবার দুপুর ১২টায় পরিবহন ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় যোগ দেবার আগে তিনি সাংবাদিকদের এ সব কথা বলেন।

জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি শিহাব উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুব-উল-আলম হানিফ। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সভাপতি রবিউল ইসলামসহ পরিবহন মালিক ও নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।