সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৮ জনের

SHARE

Accdent333গাছের সঙ্গে বাসের ধাক্কায় ও ট্রাকের নিচে চাপা পড়ে বগুড়া, নাটোর ও দিনাজপুরে আট জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৯ জন।

বৃহস্পতিবার ভোরে বগুড়ার সান্তাহার, দিনাজপুরের ঘোড়াঘাট ও নাটোরের সিংড়া উপজেলায় এসব দুর্ঘটনা ঘটে।

প্রতিনিধিদের পাঠানো সংবাদ:
বগুড়া: বগুড়া-নওগাঁ মহাসড়কে বিআরটিসি বাস উল্টে দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চার জন। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মহাসড়কের সান্তাহারের অদূরে ঢাকা রোড নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাসের হেলপার নওগাঁর নজিপুর উপজেলার ডাবলু হোসেনের ছেলে রাশমিন হোসেন (২৫) ও যাত্রী জয়পুরহাট জেলার মঙ্গলপুর এলাকার মৃত জিয়াউর রহমানের ছেলে নাসির উদ্দিন নাসিম (১৭)।

পুলিশ জানায়, ঢাকা থেকে নওগাঁর সাপাহারগামী বিআরটিসির একটি বাস ঢাকা রোড এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা দেয়।

এতে বাসটি খাদে পড়ে ঘটনাস্থলেই দু’জন মারা যায়। আহত চার জনকে পুলিশ উদ্ধার নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে। চালক ঘুমিয়ে পড়ার কারণেই এ দুর্ঘটনা ঘটেছে বলে যাত্রীরা অভিযোগ করেন।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেম উদ্দিন জানান, চালক পালিয়ে গেলেও দুর্ঘটনা কবলিত বাসটি জব্দ করা হয়েছে। নিহতদের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা করা হচ্ছে।

দিনাজপুর : দিনাজপুর-ঢাকা মহাসড়কের ঘোড়াঘাটে ইনসাফ স্পেশাল পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে চালকসহ তিন জন নিহত হয়েছেন।

এতে আহত কমপক্ষে ২৫ জন যাত্রী। এ ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ বাজারের পল্লী বিদ্যুৎ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চালক মো. সুলতান (৪৫)। তিনি দিনাজপুরের হাকিমপুর উপজেলার বাসিন্দা। বাসযাত্রী মো. আব্দুস সালাম (২২)। তিনি বিরল উপজেলার বাসিন্দা। বাকীদের নাম পরিচয় এখনও জানা যায়নি।

ঘোড়াঘাট থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) মো. জাকারিয়া জানান, ঢাকা থেকে দিনাজপুরগামী ইনসাফ স্পেশাল (ঢাকা-মেট্রো-ব-১৪-১০২৮) পরিবহনের একটি নৈশ কোচ উপজেলার রাণীগঞ্জ বাজারের পল্লী বিদ্যুৎ এলাকায় পৌঁছালে নিন্ত্রয়ণ হারিয়ে রাস্তার পাশে বটগাছের সঙ্গে ধাক্কা খায়।

এতে ঘটনাস্থলেই চালক মো. সুলতান ও যাত্রী মো. আব্দুস সালাম মারা যান। এ ঘটনায় আহত হন কমপক্ষে ২৫ জন যাত্রী। আহতদের ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আরও এক যাত্রীর মৃত্যু হয়।

নাটোর : সিংড়ায় নিজের ট্রাকের চাপায় চালকসহ তিন জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোরে সিংড়া পৌরসভার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পৌরসভার চাঁদপুর এলাকার আব্দুল বাতেনের ছেলে চালক শাহিন (৩০) ও তার দুই সহকারী বালুয়া-বাসুয়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে শুভ (২৪) এবং সিংড়া উপজেলার কলম ইউনিয়নের পকম আলীর ছেলে ছোটন (২৪)।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন মণ্ডল জানান, বৃহস্পতিবার ভোরে বগুড়া থেকে নাটোরগামী একটি ট্রাক সিংড়া পৌরসভার সামনে বিকল হয়ে যায়।

এ সময় চালক শাহিন ক্যারিয়ার দিয়ে ট্রাকটি মেরামত করছিলেন। হঠাৎ ক্যারিয়ার ভেঙে চালক শাহিন, শুভ ও ছোটন ট্রাকের নিচে চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই শাহিন মারা যান। পরে শুভ ও ছোটনকে নাটোর সদর হাসপাতালে নেয়ার পথে তারাও মারা যান।