নগর উন্নয়নে সমন্বিত কর্তৃপক্ষ গঠন হবে: সাঈদ খোকন

SHARE

52036_Sayeedসন্বনিত কর্তৃপক্ষ গঠনের মধ্য দিয়ে নগরের সমস্য সমাধান করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির নবনির্বাচিত মেয়র সাঈদ খোকন।

সোমবার রাজধানীর আইডিইবি ভবনে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি (এফবিসিসিআই) এর পক্ষ থেকে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

সাঈদ খোকন বলেন, সংবর্ধনা অনুষ্ঠানে আমরা জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়িয়েছি। মেয়রদের দায়িত্বে সীমাবদ্ধতা রয়েছে। ৫৬টি অধিদফতর এবং সংশ্লিষ্ট ২০টি মন্ত্রনলায়কে নিয়ে নগর উন্নয়নে কাজ করতে হয়। এখানে সমন্বয়ের ঘটতি ছিল বরাবরই। আমরা সঠিকভাবে সমন্বয় করেই নগরের উন্নয়ন করবো।

তিনি বলেন, নগরবাসীর মাঝে এক লাখ ৪৩ হাজার ব্যাগ দেওয়া হবে। যাতে নির্দিষ্ট জায়গায় ময়লা ফেলতে পারে।

তিনি আরও বলেন, আগামী শবে বরাতের আগে ঢাকার রাস্তায় লাইট শতভাগ জ্বালোনোর উদ্যোগ নেয়া হয়েছে ইতিমধ্যেই।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণের উন্নয়নে লক্ষ্যে যদি কোনো ব্যবসায়ী অব-কাঠামো খাতে বিনিয়োগ করতে চায়, তাহলে তাদের সব ধরনের সহযোগিতা করা হবে। বিশেষ নিরাপত্তা দেয়া হবে।

এফবিসিসিআইয়ের সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের সভাপতিত্ব এফবিসিসিআইয়ের সহ-সভাপতি হেলাল উদ্দিন, এফবিসিসিআইয়ের পরিচালক এম এ মোমেম, আবু আলম চৌধুরীসহ ব্যবসায়ী নের্তৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।