বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা আমাদের রয়েছে : রোহিত

SHARE

rohit25স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচকে সামনে রেখে মুখ খুললেন ভারতীয় ওপেনার রোহিত শর্মা। পুরো বিশ্বকাপে জ্বলে না উঠলেও কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ১৩৭ রান করার পর হঠাৎই মুখ খুললেন রোহিত।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অজিদের মুখোমুখি হবে ভারত। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায় ম্যাচটি শুরু হবে।

ম্যাচের বিষয়ে রোহিত বলেন, বড় ম্যাচ কিভাবে খেলতে হয় তা আমরা জানি। স্পিনারদের ভূমিকার পাশাপাশি ওপেনারদের দায়িত্ব ম্যাচের জন্য গুরুত্বপূর্ণ।

একদিনের ক্রিকেটের ৩৫ বছরের ইতিহাসে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়াকে একবারই হারাতে সক্ষম হয়েছে ভারত। ২০০৮ সালের ত্রিদেশীয় ওই টুর্নামেন্টে শচীন টেন্ডুলকারের শতকে জয় পায় ভারত।

বিশ্বকাপের এবারের আসরের গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর বাকি চার ম্যাচেও অপরাজিত থাকে ভারত। এরপর ১৯ মার্চ বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠে ধোনী বাহিনী।

আর চারবারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া ছয়বারই সেমিফাইনালে জয় পায়। ২০ মার্চ পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালে ওঠে অস্ট্রেলিয়া।