হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ড্রয়ে নিষ্পত্তি বার্সা-ম্যানইউ হাইভোল্টেজ ম্যাচ

SHARE

ম্যাচের প্রথম গোলটা বার্সেলোনার, শেষ গোলটাও তাদের। কিন্তু চার গোলের ম্যাচে বার্সেলোনা পেয়েছে তিন গোল। যার একটি আত্মঘাতী থেকে। যার ফলে ম্যানচেস্টার ইউনাইটেড এক গোল দিলেও ম্যাচটিতে পরাজয়বরণ করতে হয়নি তাদের। এতে করে ক্যাম্প ন্যুয়ে জয়-হারের স্বাদ পায়নি কোনো দলই।
বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বার্সেলোনার মাঠ ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে। বার্সেলোনার হয়ে গোল পেয়েছেন মার্কোস আরোনসো ও রাফিনহা। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে গোল পেয়েছেন মার্কাস রাশফোর্ড। আরেকটি গোল আসে জুল কুন্দের আত্মঘাতী গোল থেকে।
ফিরতি লেগের খেলায় আগামী ২৩ ফেব্রুয়ারি ম্যানইউয়ের মাঠ ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হবে বার্সেলোনা ও ম্যানচেস্টার ইউনাইটেড। সেখানেই নিষ্পত্তি হবে কে যাবে শেষ আটে।
ক্যাম্প ন্যুয়ে অনুষ্ঠিত ম্যাচটিতে নাটক হয়েছে বেশ। প্রথমার্ধটা গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে একসঙ্গে চারটি গোল হয়। বরং ম্যাচে ছিটকে পড়তে পারতো স্বাগতিকরা যদি না মার্ক আন্দ্রে টের স্টেগেন ম্যানইউয়ের সামনে দেয়াল হয়ে না দাঁড়াতেন। মার্কাস রাশফোর্ড ও ভাউট ভেগহোর্স্টের প্রায় নিশ্চিত দুটি গোলের হাত থেকে বার্সাকে বাঁচিয়েছেন স্টেগেন। সুযোগ বার্সেলোনাও পেয়েছে। কিন্তু লেভানদোভস্কি ও জর্দি আলবা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি।
তবে বিরতি থেকে ফিরে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় বার্সেলোনা। ম্যাচের ৫০তম মিনিটে মার্কোস আলোনসো বার্সেলোনাকে এগিয়ে নেন। ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার কর্নারে হেড করেন আলোনসো দলকে লিড এনে দেন্ তবে তিন মিনিটের বেশি লিড ধরে রাখতে পারেনি বার্সা।
ম্যাচের ৫৩তম মিনিটের সময় ডানদিকে ফ্রেডের পাস থেকে বল পেয়ে বেশ দূরহ কোণ থেকে গোল করেন মার্কাস রাশফোর্ড। সব প্রতিযোগিতা মিলে ইউনাইটেডের জার্সিতে এই মৌসুমে রাশফোর্ডের এই ২২তম গোল। রেড ডেভিলদের হয়ে নিজের ক্যারিয়ারের সেরা সময়ই কাটাচ্ছেন ইংলিশ এই ফরোয়ার্ড।
রাশফোর্ড ম্যাচে সমতা ফেরানোর মিনিট ছয়েক পর এগিয়েও যায় ইউনাইটেড। এবারও রাশফোর্ডের শট। তবে সেটিতে পা লাগাতে ব্যর্থ ইউনাইটেড সতীর্থ। কিন্তু বার্সেলোনার ডিফেন্ডার জুলস কুন্দের গায়ে লেগে বল ঠিকই চলে যায় জালে।
এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। সে ফল হাতে ধরা দেয় ম্যাচের ৭৬তম মিনিটে। ব্রাজিলিয়ান তারকা কাসেমিরোর কাছ থেকে বল কেড়ে নিয়ে জুলস কুন্দে বল বাড়ান রাফিনহার দিকে। রাফিনহা শট নেন লেভানদোভস্কির উদ্দেশ্যে। কিন্তু লেভা বল ধরতে পারেননি, পারেননি ইউনাইটেডের কোনো খেলোয়াড়ও। শেষ পর্যন্ত ইউনাইটেডের গোলরক্ষক দে হায়াকে ফাঁকি দিয়ে সেই বল চলে যায় জালে।
এতে করে ম্যাচে সমতা ফিরে। হাফ ছেড়ে বাঁচে বার্সেলোনা। পরের রাউন্ডে কারা যাবে তার জন্য অপেক্ষা করতে হবে ২৩ ফেব্রুয়ারির ম্যাচ পর্যন্ত।