কোহলির বিরুদ্ধে আইসিসিতে অভিযোগ

SHARE

koyli4সাংবাদিকের সঙ্গে দুর্ব্যবহারের জের৷ বিরাট কোহলির বিরুদ্ধে এবার বিসিসিআই ও আইসিসি-র কাছে সরাসরি অভিযোগ দায়ের৷ ভারতের ওই সাংবাদিক, হিন্দুস্তান টাইমসের প্রতিনিধি, তার ক্রীড়া সম্পাদক বিসিসিআই ও আইসিসি-র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন৷ যদিও, বিরাট কাণ্ডের ড্যামেজ-কন্ট্রোলে চেষ্টার ত্রুটি নেই সদ্য-নিযুক্ত বোর্ড সচিব অনুরাগ ঠাকুরের। এদিন তিনি বলেছেন, এই বিষয়ে বিরাটকে স্পষ্টভাবে জানানো হয়েছে৷ ভুল হয়েছে বলে জানিয়েছেন বিরাট৷

প্রথমে এই ঘটনাকে বিশেষ গুরুত্ব দিতে রাজি হয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এমনকী, বিরাটের বিরুদ্ধে সাংবাদিক জসবিন্দর সিধুকে গালিগালাজ করার অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করে বোর্ড। কোহলি ওই সিধুর উদ্দেশ্যে কোনো খারাপ মন্তব্য করেননি বলে দাবি করে টিম ম্যানেজমেন্ট। টিম ইন্ডিয়ার ম্যানেজার আর এন বাবা সংবাদমাধ্যমের কাছে জানান, ওই সাংবাদিকের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছিল বিরাটের। তবে সেই ঘটনা বিরাট নিজেই মিটিয়ে নিয়েছেন। কিন্তু, আইসিসি ও বিসিসিআই-এর কাছে অভিযোগ করে বিষয়টিকে অন্য মাত্রা দিয়েছে সংবাদপত্রটি।

গতকালই  সিধুর সঙ্গে অভব্য আচরণ করায় ক্রিকেট মহলে সমালোচিত হতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়ক বিরাট কোহলিকে। ঘটনার সূত্রপাত মঙ্গলবার। পার্থে অনুশীলন সেরে মাঠ থেকে বেরনোর সময় এক সর্বভারতীয় দৈনিকের সাংবাদিককে দেখে আচমকাই মেজাজ হারিয়ে ফেলেন বিরাট।

খবরে প্রকাশ, সিধুকে অশ্রাব্য গালিগালাজ করেন বিরাট। কিছু না বুঝেই এই অনভিপ্রেত পরিস্থিতিতে কিছুটা হতচকিত হয়ে পড়েন ওই সাংবাদিক। পরে জানা যায়, ওই সংবাদপত্রে তাকে ও অনুশকাকে নিয়ে একটি প্রতিবেদন বেরনোয় ক্ষুব্ধ ছিলেন বিরাট। তার মনে হয়েছিল, প্রতিবেদনটি ওই সাংবাদিক লিখেছেন। পরবর্তীকালে নিজের ভুল ধারণার কথা বুঝতে পেরে বিরাট নিজে থেকে ওই সাংবাদিকের কাছে ক্ষমা চেয়ে নেন। টিম সূত্রে খবর, গতকালই বিরাট অন্য এক সাংবাদিককে ডেকে তার মাধ্যমে ওই সাংবাদিকের কাছে ক্ষমা চেয়ে নেন।
তবে, ওই সংবাদপত্র যে বিষয়টি হাল্কাভাবে নিচ্ছে না, তা এদিন পরিষ্কার হয়ে যায়। শুধু বিসিসিআই ও আইসিসি-র কাছে অভিযোগ নথিভুক্ত করেই ক্ষান্ত হচ্ছে না হিন্দুস্তান টাইমস। জানা গিয়েছে, বিরাটের বিরুদ্ধে আইনি ব্যবস্থাগ্রহণের কথাও ভাবছে তারা। এই প্রথম নয়, খেলার মাঠে এর আগেও বেশ কয়েকবার বিতর্কে জড়িয়ে পড়েছিলেন ভারতীয় দলের সহ-অধিনায়ক।