জাতীয় সংগীতের মধ্য দিয়ে ‘মুজিব চিরন্তন’ উৎসবের শুভ সূচনা

SHARE

শত শিশুর কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের শুভ সূচনা।

‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ১০ দিনব্যাপী উৎসব শুরু। বুধবার (১৭ মার্চ) বিকেল সাড়ে ৪টায় শত শিশুর কন্ঠে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুভ সূচনা হয়। অনুষ্ঠানে অংশ নিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সস্ত্রীক অনুষ্ঠানে যোগ দিয়েছেন মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহামেদ সলিহ। অনুষ্ঠানে অতিথিদের অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে আরও উপস্থিত রয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম। প্রথম দিনের অনুষ্ঠানে ‘ভেঙেছ দুয়ার এসেছ জ্যোতির্ময়’ থিমের উপর ভিত্তি করে সাজানো হয়েছে।

জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত ১০ দিনব্যাপী এ রাষ্ট্রীয় অনুষ্ঠান চলবে ২৬ মার্চ পর্যন্ত। এতে যোগ দেবেন পাঁচটি দেশের সরকার ও রাষ্ট্র প্রধানরা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের অনুষ্ঠানে অংশ নিতে করোনা নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে।