প্রধানমন্ত্রীর সঙ্গে ডিসিদের ভিডিও কনফারেন্স চলছে

SHARE

করোনাভাইরাস মোকাবেলায় চলমান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স শুরু করেছেন। আজ মঙ্গলবার (৩১ মার্চ) সকাল ১০টায় গণভবন থেকে এ ভিডিও কনফারেন্স শুরু করেন। ভিডিও বার্তায় তিনি কর্মকর্তাদের বিশেষ নির্দেশনা দিচ্ছেন। ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন ছয় মন্ত্রী-প্রতিমন্ত্রী ও ছয় সচিব।

জানা গেছে, প্রধানমন্ত্রী দেশের আট বিভাগের ৬৪ জেলার প্রশাসনিক কর্মকর্তাদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে দিকনির্দেশনা দেবেন ও তাঁদের পরামর্শ শুনছেন। এ সময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের পুরনো কেবিনেট কক্ষে উপস্থিত থেকে ছয় মন্ত্রী ও প্রতিমন্ত্রী এবং ছয় সচিব ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং মন্ত্রণালয়গুলোর সচিবরা ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন।

গণভবন সূত্র জানায়, সব বিভাগীয় কমিশনারকে ভিডিও কনফারেন্সে যুক্ত করা হয়েছে। বিভাগীয় কমিশনাররা তাঁদের আওতাধীন জেলার ডিসিদের এতে যুক্ত রয়েছেন। ডিসিরা নিজ জেলার বিভিন্ন দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তাদের যুক্ত রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন যে ডিসি বা স্বাস্থ্য কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সঙ্গে কথা বলতে চাইবেন, তখন সেই কর্মকর্তাকে যুক্ত করা হয়েছে। এভাবে ডিসি, এসপি, সিভিল সার্জনসহ অন্য কর্মকর্তাদের সঙ্গে কথা বলছেন প্রধানমন্ত্রী। তিনি জেলা প্রশাসকদের কাছে করোনাভাইরাস পরিস্থিতিতে বর্তমান ও পরবর্তী করণীয় নিয়ে সার্বিকভাবে দিকনির্দেশনা দিচ্ছেন।