করোনাভাইরাসে আক্রান্ত এক অফিসের ৪৬ কর্মী

SHARE

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক অফিসের ৪৬ জন। দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে একটি কল সেন্টারে এ ঘটনা ঘটেছে বলে আর্ন্তজাতিক গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে।

দেশটির স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে গতকাল মঙ্গলবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, কল সেন্টারের আক্রান্তদের মধ্যে ৪৬ জনই কর্মী। আর বাকি চারজন আক্রান্তদের পরিবারের সদস্য।

এ ব্যাপারে গতকাল এক সংবাদ সম্মেলনে সাউথ কোরিয়ান সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন দপ্তরের উপপরিচালক কোয়ান জুন-জেগে বলেন, ওই কল সেন্টারের ৪৬ জন কর্মী এবং সংশ্লিষ্ট পরিবারের চার সদস্যের শরীরে এ ভাইরাসের নমুনা পাওয়া গেছে। কল সেন্টারটির কর্মীরা অফিসে মাস্ক ব্যবহার করতেন না।

এদিকে এ খবরে স্থানীয়ভাবে আতঙ্ক ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ওই অফিস ভবনের অন্যান্য প্রতিষ্ঠানের ২০৭ জন কর্মীর সবাইকে পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা। জানা গেছে, পুরো ভবনটিকে জীবাণুমুক্ত করা হয়েছে। ভবনের নিচ তলায় একটি পরিদর্শন কেন্দ্র স্থাপন করা হয়েছে, যেখানে ভবনের কর্মীরা ও বাসিন্দারা পরীক্ষা করে ভাইরাস মুক্ত কিনা নিশ্চিত হতে পারবেন।