ঘন কুয়াশায় শাহজালালে বিঘ্ন বিমান চলাচল

SHARE

ঘন কুয়াশার কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ চলাচলে বিঘ্ন ঘটেছে। কুয়াশার কারণে ‘লো ভিজিবিলিটি’ দেখা দেওয়ায় বেশ কয়েকটি ফ্লাইট উড্ডয়ন ও অবতরণে বিঘ্ন ঘটে। পাঁচ ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়। ঘন কুয়াশার কারণে শনিবার ভোর ৪টার পর থেকে সকাল ৯টা পর্যন্ত বিমান উঠানামায় বিঘ্ন ঘটে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক তৌহিদ-উল-আহসান গতকাল শনিবার কালের কণ্ঠকে বলেন, ‘শনিবার সকাল ৮টা পর্যন্ত ঘন কুয়াশার কারণে শাহজালালে কোনো ফ্লাইট অবতরণ করতে পারেনি। চারটি আন্তর্জাতিক ফ্লাইটের তিনটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। এ ছাড়া একটি মিয়ানমারের মান্দালয়ে অবতরণ করে।’

বিমানবন্দর সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের কুয়ালালামপুর থেকে ঢাকামুখী ফ্লাইট, দোহা ও ব্যাংকক থেকে আসা দুটি কার্গো ফ্লাইট কলকাতা বিমানবন্দরে অবতরণ করেছে। চীনের গুয়াংজু থেকে আসা ইউএস-বাংলার অন্য একটি ফ্লাইট মিয়ানমারের মান্দালয়ে অবতরণ করে। মোট চারটি ফ্লাইট কুয়াশার কারণে অবতরণে বিঘ্ন ঘটে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গতকাল সকালে অভ্যন্তরীণ আকাশপথে সকালের কয়েকটি ফ্লাইট দেরিতে ছেড়েছে। এ ছাড়া হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরেও উড়োজাহাজ উঠানামা সাময়িক বন্ধ থাকায় শিডিউলে ব্যত্যয় ঘটে। জানা গেছে, কুয়াশার কারণে প্রতিদিনই শিডিউলে সমস্যা হচ্ছে।