টোটো রেখে বাবা যেতেই স্টার্ট দিয়েছে ছোট্ট মেয়ে, আরেক শিশু পিষ্ট

SHARE

পাঁচ বছর বয়সী মেয়েকে টোটোতে বসিয়ে রেখে নেমে যান তার চালক বাবা। টোটোতে ওই সময় লাগানো ছিল চাবি। মেয়ে সেই চাবি ঘুরিয়ে চাপ দেয় অ্যাকসিলেরেটরে। ফলে হুড়মুড়িয়ে এগিয়ে যায় টোটো। নিয়ন্ত্রণহীন সেই টোটোর তলে পড়ে আড়াই বছরের আয়ুষ রায় চৌধুরী ঘটনাস্থলেই মারা যায়।

দুর্ঘটনাটি ঘটেছে ভারতের নিউটাউনে। নিউটাউনের একটি ভবনে যাত্রীদের নামিয়ে দিতে গিয়েছিলেন টোটোচালক অজয় রায়। ফেরার পথে বাজার করবেন ভেবে সঙ্গে নিয়েছিলেন মেয়ে পিয়াকে। যাত্রীদের নামিয়ে, চাবি গাড়িতে রেখেই শাকসবজি কিনতে চলে যান তিনি।

সেই সময় গাড়িতে বসেছিল পিয়া। বাবা নেমে যেতেই গাড়ির চাবি ঘুরিয়ে অ্যাকসিলেরেটরে চাপ দেয় সে। আচমকা টোটো ছুটতে শুরু করে। কিছুটা এগিয়ে গিয়ে এক সাইকেলে ধাক্কা মেরে উল্টে যায় গাড়িটি।

পাশেই আড়াই বছরের ছেলেকে নিয়ে বাজার করছিলেন এক নারী। নিয়ন্ত্রণহীন টোটোটি উল্টে গিয়ে ওই শিশুটিকে পিষে দেয়। মাথায় গুরুতর আঘাত পায় সে। তড়িঘড়ি করে তাকে নিউটাউনের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, শিশুটিকে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি। হাসপাতালের চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

স্থানীয় বাসিন্দারা বলছেন, সামনে থাকা একটি সাইকেলে ধাক্কা মেরে টোটো উল্টে বাচ্চাটিকে পিষে দেয়। এমন দুর্ঘটনার জন্য টোটো চালককেই দায়ী করছেন তারা। তাদের দাবি, টোটো চালকের গাফিলতিতেই দুর্ঘটনা ঘটেছে। গাড়ির চাবি খুলে নিয়ে যাওয়া তার উচিত ছিল।

নিউটাউন থানার পুলিশ টোটো চালক অজয় রায়কে (৪১) গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে বেপরোয়া গাড়ি চালানো, অবহেলায় মৃত্যুসহ নানা ধারায় মামলা করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে টোটোটিও।