সংরক্ষিত আসনের জন্য মনোনয়নপত্র জমা দিলেন প্রীতিলতা

SHARE

বৃটিশবিরোধী আন্দোলনে দেশের জন্য আত্মহুতি দিয়েছিলেন বীর কন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার। বাঙালির সেই লড়াই-সংগ্রামের ঐতিহ্য ধারণ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে চান মুক্তিযোদ্ধা সন্তান প্রীতিলতা পোদ্দার। তারুণ্যের প্রতিনিধি হিসেবে একাদশ জাতীয় সংসদে দায়িত্ব পালনের জন্য সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন ইডেন কলেজের সাবেক ছাত্র নেত্রী প্রীতিলতা।

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় উপস্থাপিকা প্রীতিলতার জন্ম খুলনায় হলেও নড়াইলবাসীর কাছে খুবই জনপ্রিয় তিনি। তিনি নড়াইলের পুত্রবধূ। তার স্বামী খ্যাতনামা চিকিৎসক ডা. পূর্ণেন্দু বিশ্বাস। তারকা ক্রিকেটার মাশরাফির মতো তিনিও জাতীয় সংসদে নতুন প্রজন্মের প্রতিনিধির দায়িত্ব পালন করতে আগ্রহী।

পেশায় শিক্ষক মাতা-পিতার সন্তান প্রীতিলতা বি.এ (অনার্স), এম.এ (বাংলা) ও এলএলবি পাস করেছেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন ব্রডকাস্ট জার্নালিজম সমাপ্ত করেছেন।

তৃণমূল থেকে উঠে আসা এই প্রতিশ্রুতিশীল নারী জাতীয় পর্যায়েও ভূমিকা রাখছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

সংরক্ষিত নারী আসনের প্রার্থী হিসেবে প্রতিক্রিয়া জানতে চাইলে প্রীতিলতা পোদ্দার বলেন, দলীয় মনোনয়ন পেলে নারীর ক্ষমতায়নসহ ক্ষুধা-দারিদ্র, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করবো। এক্ষেত্রে দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে এবং আগামী প্রজন্মের ঠিকানা সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আত্মনিয়োগ করবো। তরুণ প্রজন্মের সম্মিলিত চেষ্টায় মুক্তিযদ্ধোর চেতনা বাস্তবায়ন ও সরকারের উন্নয়ন কাজ অব্যাহত রাখা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সাংস্কৃতিক সংগঠক প্রীতিলতা বলেন, আমার পরিবার সব সময়ই মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী দল আওয়ামী লীগের প্রতি আনুগত্যশীল। আমার রাজনৈতিক জীবন ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মহিতোষ পোদ্দার মানুষ গড়ার একজন কারিগর ছিলেন। তিনি শতদল মহাবিদ্যালয়ের প্রাক্তন প্রিন্সিপাল হিসেবে অবসরে গিয়েছেন। তিনি খুলনার তেরখাদা উপজেলা আওয়ামী লীগের নেতা ছিলেন। আমার মাতাও শিক্ষকতা করেছেন।

তিনি আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা অতীতে যেভাবে তরুণদের প্রতি আস্থা রেখেছেন সংরক্ষিত আসনের ক্ষেত্রে একইভাবে আস্থা রাখলে আমি সংসদে যাওয়ার সুযোগ পাবো। আর সেই সুযোগ পেলে তরুণদের নিয়ে কাজ করবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

উল্লেখ্য, প্রীতিলতা পোদ্দার রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট খুলনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য, তেরখাদা থানা এসোসিয়েশনের মহিলা বিষয়ক সম্পাদক, বাংলার মুখ খুলনা জেলার কার্যকরী সদস্য, মুক্তিযোদ্ধা আর্কাইভ খুলনা জেলার সাধারণ সদস্য ও দাতা, ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সাবেক সদস্য, বাংলাদেশ বেতার ও টেলিভিশন শিল্পী সংসদের সংবাদ পাঠিকা ও সদস্য।

এ ছাড়াও তিনি সমাজের বিভিন্ন রকম উন্নয়নমূলক কর্মকাণ্ড সামাজিক সাংস্কৃতিক সংগঠনসমূহের সাথে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন।