তরুণ ও নারী ভোটাররাই আ. লীগের বিজয়ের প্রধান হাতিয়ার: কাদের

SHARE

নোয়াখালীতে নির্বাচনি প্রচার শুরু করলেন ওবায়দুল কাদেরবাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তরুণ ও নারী ভোটাররাই আওয়ামী লীগের বিজয়ের প্রধান হাতিয়ার।’ প্রতীক বরাদ্দ পাওয়ার পর আজ সোমবার (১০ ডিসেম্বর) বিকাল ৫টায় নিজের নির্বাচনি এলাকায় (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) বসুরহাট সরকারি মুজিব কলেজ গেটে এক পথসভায় বক্তৃতাকালে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ করেছেন তরুণদের অগ্রগতির জন্য। জন্ম নিবন্ধনে বাবার নামের পাশাপাশি মায়েদের নাম যুক্ত করে তাদের সম্মানের অধিকারী করেছেন। তরুণরা ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে। সারা বাংলাদেশের মানুষ শেখ হাসিনার অবদানে ১৪ কোটি মোবাইল ফোন ব্যবহারের সুযোগ পাচ্ছে।’ জাতীয় ও স্থানীয়ভাবে উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে তা অব্যাহত রাখতে আবারো নৌকা প্রতীকের জন্য জনগণের কাছে ভোট চান তিনি। বিভিন্ন ইউনিয়ন থেকে আসা শত শত নারী ও পুরুষসহ নেতাকর্মীরা বসুরহাট বাসস্ট্যান্ড থেকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে নির্বাচনি মিছিল নিয়ে বসুরহাট বাজার প্রদক্ষিণ করেন। এ সময় নেতাকর্মীরা নৌকা প্রতীক, ব্যানার ও ফেস্টুন নিয়ে উল্লাস প্রকাশ করেন।

পথসভায় ওবায়দুল কাদের তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের উদ্দেশে বলেন, ‘তিনি গত ২২ বছরে যে উন্নয়ন করতে পারেননি, বর্তমান সরকার এ এলাকায় ১০ বছরে তার চেয়ে বেশি উন্নয়ন করেছে। মওদুদ আহমদের ৫ বছরের ক্ষমতার সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা মা-বাবার জানাজা পড়তে পারেনি। মামলা হামলাসহ নির্যাতনের শিকার হয়েছে। এমনকি তাদের ঈদের নামাজ পড়তে দেওয়া হয়নি। কিন্তু আমরা ক্ষমতায় আসার পর গত ১০ বছরে এ ধরনের ঘৃণ্য কাজের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করিনি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রেখেছি।’

এ সময় কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, পৌর মেয়র মীর্জা কাদেরসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।