পল্টনে পুলিশের গুলিতে ১ ব্যক্তি নিহত

SHARE

police actionরাজধানীর পল্টন এলাকায় টাকা ছিনতাইয়ের অভিযোগে আটক এক ব্যক্তি পুলিশের গুলিতে মারা গেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নিহতের নাম মো: শামীম (৩০)। এ ঘটনায় আবদুল করিম (৩৫) নামে অপর এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। তাকে পুলিশ পাহারায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। গতকাল সোমবার রাতে এ ঘটনা ঘটে।
হাসপাতাল সূত্র জানায়, রাত সাড়ে ৯টায় পল্টন থানার সাব ইন্সপেক্টর পল্টন ইউবি কোচিং সেন্টার থেকে গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ১১টায় ডাক্তার শামীমকে মৃত ঘোষণা করেন। নিহতের ডান পায়ের উরুতে ও করিমের ডান পায়ের উরুতে গুলির চিহ্ন রয়েছে।
হাসপাতালে পল্টন থানার সাব ইন্সপেক্টর শরিফ জানান, রাত আনুমানিক সাড়ে ৯টায় তোপখানা রোডে এক ব্যবসায়ীর কাছ থেকে এক লাখ টাকা ছিনতাই করে পালাচ্ছিল শামীম ও করিম নামের দুই ব্যক্তি। ব্যবাসায়ীর চিৎকারে আশপাশের লোকজন ধাওয়া করে দু’জনকে ধরে গণপিটুনি দিয়ে পল্টন থানার টহলরত উপপরিদর্শক মনসুরের কাছে তুলে দেয়। পরে আহতাবস্থায় তিনি দুইজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। শরিফ আরো জানান, আহত ছিনতাইকারীদের কাছ থেকে এক লাখ টাকা উদ্ধার করা হয়েছে।
ছিনতাইয়ের অভিযোগে আটক আবদুল করিম সাংবাদিকদের জানান, তিনি রাজধানীর ইস্টার্ন মল্লিকায় একটি দোকানে চাকরি করেন। তার বাবার নাম আবদুর রহমান। রাজধানীর মেরুল বাড্ডা এলাকায় বসবাস করেন। ছিনতাইয়ের ঘটনা প্রসঙ্গে তিনি কিছুই জানেন না। পল্টন থেকে বাড্ডায় যাওয়ার উদ্দেশে তিনি বাসের জন্য অপেক্ষা করছিলেন। এ সময় জনগণ ধর ধর করলে পুলিশ এসে তাকে ধরে পায়ে গুলি করে। নিহত শামীমকে তিনি চিনেন না।