ডিসিসি নির্বাচনে বিএনপি নেতারা অংশ নেবে

SHARE

hasan mahmudঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনে বিএনপি অংশ না নিলেও দলটির নেতারা নির্বাচনে অংশ নিবেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বৃহস্পতিবার সকালে বিএনপি জোটের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এ দাবি করেন। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এ মানববন্ধনের আয়োজন করে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ডিসিসি নির্বাচনে বিএনপি যদি অংশগ্রহণ না করে তাহলে ওই দলের অনেক বড় মাপের নেতারা নির্বাচনে অংশগ্রহণ করবেন। ইতোমধ্য অনেকেই (বিএনপি নেতা) যোগাযোগ শুরু করেছেন।

বিএনপি প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, বিএনপির জন্ম ক্যান্টনমেন্টের মধ্যে হলেও এক সময়ে তারা রাজনৈতিক দলের অংশ হয়ে গিয়েছিল। কিন্তু খালেদা জিয়ার সিদ্ধান্তহীনতার দলটি এখন জঙ্গি সংগঠনে পরিণত হয়েছে।

খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, খালেদা জিয়া জঙ্গি নেত্রী হিসেবে আর্বিভূত হয়েছেন। ২০ বছর পর যখন ইতিহাস লেখা হবে তখন জঙ্গি নেত্রী হিসেবে খালেদা জিয়ার নাম থাকবে।

খালেদা জিয়া আইন আদালত মানেন না উল্লেখ করে আওয়ামী লীগের এ নেতা তার (খালেদা) বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ ছাড়া দেশব্যাপী হরতাল অবরোধের নামে সহিংসতা চালানোর জন্য খালেদা জিয়াকে কুইন অব টেরর ও হরর বলেও আখ্যায়িত করেন হাছান মাহমুদ।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও সংসদ সদস্য হাজী মো. সেলিম, আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট বলরাম পোর্দ্দার প্রমুখ উপস্থিত ছিলেন।