আন্দোলনে ব্যর্থ খালেদার পদত্যাগ করা উচিত: হাছান

SHARE

hasan31আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন. বিএনপি আন্দোলনে ব্যর্থ। এই ব্যর্থতার দায়ে খালেদা জিয়াকে দল থেকে পদত্যাগ করা উচিত।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হল রুমে বাংলাদেশ  স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি: বিএনপি জামায়াতের হিংসাত্মক কার্যকলাপের প্রতিবাদ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপিকে ব্যর্থ রাজনৈতিক দল হিসেবে দাবি করে হাছান মাহমুদ বলেন, ২০ দলীয় জোটের  সবচেয়ে বড় সমস্যা খালেদা জিয়া। বিএনপি ও ২০ দলীয়  জোটের ধ্বংসের মূল কারণ খালেদা জিয়া এবং তার ছেলে তারেক রহমান। তাই আন্দোলনে ব্যর্থতার দায়ে খালেদা জিয়াকে দল থেকে পদত্যাগ করা উচিত।

পৃথিবীর কোথাও সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ হয় না উল্লেখ করে হাছান বলেন, খালেদা জিয়ার সহিংসতার পরিমাণ এতই বৃদ্ধি পেয়েছে যে আইএসআইর জঙ্গিরাও  তার কাছে  শিক্ষা নিচ্ছে।

নাগরিক সমাজের ‍উদ্দেশে এই আওয়ামী লীগ নেতা বলেন, “দয়া করে সন্ত্রাসীদের সঙ্গে সংলাপের কথা বলে তাদের কাজের সহযোগী হবেন না। অন্যান্য দেশ যেমন সন্ত্রাসী দমনে ব্যবস্থা নেয়, বাংলাদেশেও তেমনিভাবে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।”

সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক কামরুল হাসান খান, আওয়ামী লীগের নেতা শাহে  আলম মুরাদ, আওয়ামী লীগের উপকমিটির সহসম্পাদক এম এ করিম প্রমুখ।