সহিংসতায় আন্তর্জাতিক সহযোগিতা রয়েছে: এইচটি ইমাম

SHARE

htimamপ্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বিএনপি-জামায়াত দেশে যে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে এর পেছনে আন্তর্জাতিক সহযোগিতা রয়েছে। নাম উল্লেখ না করে বলতে চাই, যারা বাংলাদেশকে কখনোই স্বীকার করেনি, বাংলাদেশের বিরুদ্ধে সবসময় অবস্থান করেছে তারাই আজকে ষড়যন্ত্র করছে। তারা বিএনপি-জামায়াতের মাধ্যমে দেশে সন্ত্রাসী কর্মকা- চালাচ্ছে।

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘চলমান সহিংসতায় ক্ষতিগ্রস্থ শিক্ষা ব্যবস্থা’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সন্ত্রাসীদের সঙ্গে কোনো আলোচনা হতে পারে না জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্যুত হয়ে সন্ত্রাসী কর্মকান্ড চালাচ্ছে। যদি তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে তাহলে আন্তর্জাতিকভাবে তাদের সঙ্গে আলোচনা হতে পারে।

এইচটি ইমাম বলেন, বিএনপি-জামায়াত রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে। তাদের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে। তারা পেট্রোল বোমার সঙ্গে বিভিন্ন ক্যামিকেল ব্যবহার করে হামলা করছে। তারা আজকে নতুন নতুন অস্ত্র ব্যবহার করছে। তাদের সঙ্গে আইএসসহ বিভিন্ন জঙ্গিদের সংযোগ আছে বলেই তারা এসব করতে পারছে।

প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, বিএনপি-জামায়াতের  হরতাল কোনো রাজনৈতিক আন্দোলন নয়। এর কোনো এজেন্ডা নেই। ২০১৪ সালে বেগম খালেদা জিয়া নির্বাচনে না গিয়ে যে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছিলেন তারই খেসারত দিচ্ছে বিএনপি।

সেমিনারে ডাকসুর প্রাক্তন ভিপি ও বিশ্ব শিক্ষক ফেডারেশনের সভাপতি মাহফুজা খানমের সভাপতিত্বে অফিসার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবু আলম মো. শহীদ খানের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিযুর রহমান, ইউজিসির চেয়ারম্যান এ কে আজাদ চৌধুরী, ঢাবির প্রাক্তন উপাচার্য ড. এস এম ফায়েজ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-অর-রশিদ, শিক্ষা সচিব নজরুল ইসলাম খান প্রমুখ।