জয়ে ফিরল ম্যান সিটি

SHARE

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি। শেফিল্ড ইউনাইটেডকে তাদের মাঠেই ১-০ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল।

ম্যাচের শুরু থেকে বল দখলে একচেটিয়া আধিপত্য করা সিটির সামনে ১৩ মিনিটে আরেকটি সুযোগ এসেছিল। কেভিন ডে ব্রুইনের কর্নার খুঁজে পায় এমেরিক লাপোর্তকে। তবে ১০ গজ দূর থেকে পোস্টের বাইরে দিয়ে শট নেন এই ফরাসি ডিফেন্ডার। ২৩তম মিনিটে খুব কাছ থেকে তরেসের শট ফেরান গোলরক্ষক। পরের মিনিটে ডি বক্সের ভেতর থেকে বল উড়িয়ে মারেন রিয়াদ মাহরেজ।

আক্রমণের ধারাবাহিকতায় ২৮তম মিনিটে এগিয়ে যায় সিটি। ডে ব্রুইনের পাসে ২০ গজ দূর থেকে নিচু শটে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ওয়াকার।

প্রথমার্ধে প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রাখা সিটি গোলের উদ্দেশে শট নেয় ১০টি, যার ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে, নিজেদের প্রথম ছয় ম্যাচে জয়হীন থাকা শেফিল্ডের গোলের উদ্দেশে নেওয়া ২ শটের কোনোটিই লক্ষ্যে ছিল না।

৫৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু মাহরেজের নিচু ফ্রি-কিক ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

৭০তম মিনিটে ম্যাচে ফেরার দারুণ একটি সুযোগ পেয়েছিল শেফিল্ড। বাইলাইন থেকে সতীর্থের বাড়ানো বল উড়িয়ে মারেন ইংলিশ মিডফিল্ডার জন লুন্ডস্ট্রাম। শেষ দিকে খুব কাছ থেকে বের্নার্দো সিলভার শট গোলরক্ষক ফেরালে আর ব্যবধান বাড়েনি সিটির।