বেনজেমার জোড়া গোলে ওয়েস্কাকে হারিয়ে শীর্ষে রিয়াল

SHARE

আক্রমণে ছিল না চেনা ধার। প্রতি আক্রমণে কখনও কখনও ভীতি ছড়াচ্ছিল ওয়েস্কা। এডেন হ্যাজার্ডের অসাধারণ গোলের পর পাল্টে গেল চিত্র। জোড়া গোল করলেন করিম বেনজেমা। গোল করলেন, করালেন ফেদে ভালভেরদে। নবাগত দলটিকে সহজেই হারিয়ে শীর্ষে ফিরল রিয়াল মাদ্রিদ। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকালে লা লিগা ম্যাচে ৪-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল।

উত্থান-পতনের মধ্য দিয়ে যাওয়া রিয়াল মাদ্রিদ শুরু থেকেই চেপে ধরে ওয়েস্কাকে। তবে প্রথম ভালো সুযোগটি পায় মৌসুমে এখনো কোনো জয় না পাওয়া দলটিই। সপ্তম মিনিটে রাফা মিরের চেষ্টা একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

সাত মিনিট পর নিজেদের প্রথম সুযোগটি পায় রিয়াল। লুকা মদ্রিচের ক্রসে আজার শট লক্ষ্যে রাখতে পারেননি। ২০তম মিনিটে থিবো কোর্তোয়াকে পরাস্ত করে বল জালে পাঠান মির। কিন্তু তিনি অফসাইডে থাকায় গোল পায়নি ওয়েস্কা। চার মিনিট পর মার্সেলোর দারুণ ক্রসে সার্জিও রামোসের হেড ঝাঁপিয়ে ঠেকান আন্দ্রেস ফের্নান্দেস।

২৮তম মিনিটে প্রতি আক্রমণ থেকে দারুণ একটি সুযোগ আসে সের্হিও গোমেসের সামনে। হাভি অন্তিভারোসের ক্রস কাজে লাগাতে পারেননি সফরকারীদের অরক্ষিত এই ফরোয়ার্ড। আক্রমণাত্মক ফুটবল খেললেও রিয়াল ভাঙতে পারছিল না ওয়েস্কার জমাট রক্ষণ। শেষ পর্যন্ত দূরপাল্লার আচমকটা শটে মেলে সাফল্য। ৪০তম মিনিটে দুর্দান্ত গোলে রিয়ালকে এগিয়ে নেন আজার। ভালভেরদের কাছ থেকে বল পেয়ে একটু এগিয়ে বাঁ পায়ের বুলেট গতির শটে জাল খুঁজে নেন তিনি। কিছুই করার ছিল না গোলরক্ষকের।

মৌসুমে প্রথমবারের মতো লা লিগায় খেলতে নেমে গোল পেলেন বেলজিয়ান ফরোয়ার্ড। গত বছরের ৫ অক্টোবরের পর এই প্রথম লা লিগায় জালের দেখা পেলেন তিনি। প্রথমার্ধের শেষ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। লুকাস ভাসকেসের চমৎকার ক্রস বুক দিয়ে নামিয়ে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন ফরাসি স্ট্রাইকার। হাত ছোঁয়াতে পেরেছিলেন গোলরক্ষক কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান আরও বাড়ায় রিয়াল। বেনজেমার ক্রসে বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন ভালভেরদে। ডি বক্সে স্বাগতিকদের কোনো খেলোয়াড়ই এই দুইজনকে চ্যালেঞ্জ জানাতে আসেননি। রিয়ালের হয়ে এই প্রথম একই ম্যাচে গোল ও অ্যাসিস্টের অভিজ্ঞতা হলো উরুগুয়ের তরুণ মিডফিল্ডার ভালভেরদের।

বেনজেমার ব্যর্থতায় ৬৩তম মিনিটে বেঁচে যায় ওয়েস্কা। সবেই মাঠে আসা ভিনিসিউস জুনিয়রের চমৎকার ক্রসে খুব কাছে থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি ফরাসি স্ট্রাইকার। খেলার ধারার বিপরীতে ৭৪তম মিনিটে ব্যবধান কমায় ওয়েস্কা। মিরের ক্রসে খুব কাছ থেকে দারুণ স্লাইডে জাল খুঁজে নেন ফেরেইরো।

আক্রমণাত্মক ফুটবল খেলে যাওয়া রিয়াল ৯০তম মিনিটে আবার তিন গোলের ব্যবধানে এগিয়ে যায়। রদ্রিগোর কাছ থেকে বল পেয়ে খুব কাছ থেকে হেডে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন বেনজেমা।

এ জয়ে ৭ ম্যাচে পাঁচ জয় ও এক ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রিয়াল সোসিয়েদাদ। ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে পিছিয়ে তিনে কাদিস।