নঁতকে উড়িয়ে দিল পিএসজি

SHARE

চোট নিয়ে ছিটকে যাওয়া নেইমারের অভাব সেভাবে অনুভব করতে দিলেন না কিলিয়ান এমবাপে। ফরাসি তারকা গোল করলেন, করালেন। নঁতকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রাখল পিএসজি। প্রতিপক্ষের মাঠে শনিবার রাতের ম্যাচটি ৩-০ গোলে জিতেছে শিরোপাধারীরা।

ম্যাচের শুরু থেকে নঁতের রক্ষণে চাপ বাড়ানো পিএসজি দ্বাদশ মিনিটে প্রথম ভালো সুযোগ পায়। রাফিনিয়ার ক্রস থেকে দানিলো পেরেইরার হেডে পোস্টের বাইরে দিয়ে যায় বল।

খেলার ধারার বিপরীতে ১৫ মিনিটে এগিয়ে যেতে পারত নঁত। কিন্তু বাইলাইন থেকে সতীর্থের বাড়ানো বল ছয় গজ বক্সে ফাঁকায় পেয়েও অবিশ্বাস্যভাবে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি মোজেজ সিমোন।

২৭তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি এমবাপে। বিরতির আগে আরেকটি সুযোগ হারান তিনি। সারাবিয়ার ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ নন অরক্ষিত ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য এগিয়ে যায় পিএসজি। ৪৭তম মিনিটে এমবাপের পাসে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার এররেরা। ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারত। কিন্তু দুই ডিফেন্ডারকে কাটিয়ে এমবাপের নেওয়া শট ফেরান গোলরক্ষক।

৬৫তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান বাড়ান এমবাপে। প্রতিপক্ষের ডি-বক্সে তিনি ফাউলের শিকার হলে পেনাল্টি পেয়েছিল পিএসজি।

৭০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করার সুযোগ হারান নঁতের কাদের বাম্বা। তার শট ফিরিয়ে পিএসজির ত্রাতা গোলরক্ষক কেইলর নাভাস। নির্ধারিত সময়ের দুই মিনিট বাকি থাকতে স্কোরলাইন ৩-০ করে পিএসজির জয় অনেকটাই নিশ্চিত করে ফেলেন সারাবিয়া।

আসরের প্রথম দুই ম্যাচ হারের পর এই নিয়ে টানা সাত ম্যাচ জিতল পিএসজি। ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ১৮ পয়েন্ট নিয়ে লিল দুইয়ে ও রেন তিনে আছে। লিল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।