করোনা : অবসর ভেঙে হাসপাতলে ফেরা সেই হিরো নার্সকে জরিমানা

SHARE

করোনা রোগীদের সেবা দিতে অবসর ভেঙে লন্ডনের এনএইচএস নাইটিঙ্গেল হাসপাতালের দায়িত্বে ফিরেছিলেন একজন নার্স। হিরো উপাধি দেওয়া হয়েছিল তাকে। করোনভাইরাস রোগীদের বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করে যাওয়া সেই হিরো নার্সকে এবার জরিমানার শিকার হতে হল।

উত্তর আয়ারল্যান্ড থেকে আসা ডিয়ারড্রে বার নামের ওই নার্সকে গাড়ির উইন্ডস্ক্রিনে ‘অপরিহার্য কর্মী’ লিফলেট থাকার পরও ১৩০ ইউরো জরিমানা করা হয়েছে পার্কিং আইন অমান্য করায়।

৬২ বছর বয়সী এই নার্সকে এক মাস আগে পূর্ব লন্ডনের এক্সেল সেন্টারে ৪ হাজার শয্যা বিশিষ্ট হাসপাতালের জরুরি বিভাগের পরিচালকের দায়িত্বে নিযুক্ত করা হয়েছিল।

তবে শুক্রবার ডিউটি থেকে ফেরার সময় উইন্ডস্ক্রিনে জরিমানার নোটিশ দেখে তিনি হতাশ হয়েছেন। গাড়িটি ক্যানারি ওয়ার্ফে পার্ক করা ছিল।

তিনি বলেন, ‘আমি দীর্ঘ দিন পরে আমার গাড়িতে উঠলাম। এটি নাইটিংগেল হাসপাতালের পার্কিংয়ে ছিল। নাইটিংগেল এনএইচএস লিফলেট স্পষ্টভাবে প্রদর্শন করা সত্ত্বেও টাওয়ার হ্যামলেটস কর্তৃপক্ষ আমাকে একটি পার্কিং জরিমানার নোটিশ ধরিয়ে দিয়েছে। এটা আমাকে হতাশ করেছে।’

ডিয়ারড্রে ৪০ বছরেরও বেশি সময় ধরে স্বাস্থ্যসেবার জন্য কাজ করেছেন। করোনার দুঃসময়ে তিনি অবসর ভেঙে ফের হাসপাতালে ফিরেছেন মানুষের প্রাণ বাঁচাতে। তিনি বর্তমানে এমন একটি দলের নেতৃত্ব দিচ্ছেন যারা দেশের সর্বাধিক অসুস্থ কভিড-১৯ রোগীদের দেখাশোনা করার জন্য স্বেচ্ছাসেবীর কাজ করেছে।

সূত্র- মিরর ইউকে।