আরো ৭১০ প্রাণহানি! করোনায় দশ সহস্রাধিক মৃত্যুর বেদনা এখন যুক্তরাজ্যের

SHARE

যুক্তরাজ্যে প্রতিদিনই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। একের পর এক মানুষের প্রাণও কেড়ে নিচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় ব্রিটেনে করোনায় আক্রান্ত হয়ে ৭১০ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে ১০ হাজার পাঁচশ ৮৫ জনের মৃত্যু হয়েছে।

যুক্তরাজ্যের ইংল্যান্ডে ছয়শ ৫৭ জন, স্কটল্যান্ডে ২৪ জন, উত্তর আয়ারল্যান্ডে ১১ জন আর ওয়েলসে ১৮ জন প্রাণ হারিয়েছেন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে। গতকাল শনিবার দেশটিতে ৯১৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। আর শুক্রবারে প্রাণ হারান নয়শ ৮০ জন মানুষ। গত দু’দিনের তুলনায় আজ করোনায় মৃতের সংখ্যা কমেছে দেশটিতে।

এদিকে, করোনা আক্রান্ত ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনও। তিনি এখন সুস্থ। তার চিকিৎসকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বিবিসি জানিয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসন লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে চিকিৎসকদের ধন্যবাদ জানিয়েছেন, যেখানে তিন রাত নিবিড় পরিচর্যা করার পরে তিনি সুস্থ হয়ে ওঠছেন।

বৃহস্পতিবার নিবিড় পরিচর্যায় চলে যাওয়ার পর তার প্রথম প্রকাশ্য বিবৃতিতে জনসন চিকিৎসকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, আমি তাদের কি পরিমাণে ধন্যবাদ জানাবো জানি না, আমি তাদের জন্য আমার জীবন ফিরে পেয়েছি।