কুষ্টিয়ায় অপহৃত দুই শিক্ষক উদ্ধার, আটক ২

SHARE

কুষ্টিয়া শহর থেকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে অপহৃত হওয়া দুই শিক্ষক উদ্ধার হয়েছেন। উদ্ধার হওয়া শিক্ষকরা হলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কোরআন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাকির ও নওগা সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক আজম আলী খান।

বুধবার দুপুরে কুষ্টিয়া বাস টার্মিনালের পাশে দাঁড়ানো একটি যাত্রীবাহী বাস থেকে তাদের উদ্ধার করে স্থানীয়রা। এসময় ইসরাফিল (২৯) ও আলম (৩০) নামের দুই অপহরনকারীকে আটক করে। আটককৃতদের বাড়ি মাদারীপুর জেলায়।image_111432_0

শিক্ষক ও স্থানীয়দের ভাষ্যমতে, গত ২১ ডিসেম্বর শিক্ষক ড. জাকির ও আজম আলী খান মজমপুর থেকে একটি যাত্রীবাহী বাসে ক্যাম্পাসে যাওয়ার উদ্দেশে রওয়ানা হন। এরপর তাদের চেতনানাশক ওষুধে অজ্ঞান করা হয়। ফলে পরের দিন সকালে তারা টের পান বাসের মধ্যে রয়েছেন। এরপর অপহরণকারীরা তাদের নিকট টাকা দাবি করে। একপর্যায়ে মঙ্গলবার ইবি শিক্ষক ড. জাকির তার কাছে থাকা একটি চেক ভুল স্বাক্ষর করে অপহরণকারীদের দেন। অপহরণকারীরা ওই চেকটি মাদারীপুর শাখায় নিয়ে গেলে তা প্রত্যাখ্যাত হয়।

পরে ড. জাকির অপহরকারীদের বলেন, এই চেক কুষ্টিয়া শাখায় নিয়ে গেলে টাকা পাওয়া যাবে। এরপর অপহরণকারীরা রাতে বাসে শিক্ষকদের নিয়ে মাদারীপুর থেকে পুনরায় কুষ্টিয়া আসেন। ড. জাকির বেলা ১১টার দিকে পৌর টার্মিনাল থেকে মোবাইলে বিষয়টি কৌশলে তার ছাত্রদের জানালে তারা উপস্থিত হয়ে দুই শিক্ষককে উদ্ধার করেন ও দুই অপহরণকারীকে আটক করেন। এরপর বিষয়টি পুলিশকে জানালে কুষ্টিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অপহরণকারীকে থানায় নেয়।

প্রসঙ্গত, ওই বাসের সামনে শুভ বিবাহ লেখা স্টিকার লাগানো এবং জানালায় মোটা পর্দা দেয়া ছিল।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল খালেক জানান, গাড়ি  চালানোর নামে অপহরণ করাই এদের মূল ব্যবসা