তারেকের বিরুদ্ধে রাবি ছাত্রলীগের মামলা

SHARE

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে কটূক্তি করার ঘটনায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মানহানির মামলা করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।image_111431_0

বুধবার দুপুর ১টার দিকে রাজশাহী মুখ্য মহানগর হাকিমের আদালতে রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক জয়ন্তী রানী দাস মামলাটি আমলে নিয়েছেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আসলাম সরকার জানান, দণ্ডবিধির ৫০০ ধারায় তারেক রহমানকে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় তিনজনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১৫ ডিসেম্বর রাতে ইস্ট লন্ডনে বিএনপি আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভায় তারেক রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার, লালসালু বলে আখ্যায়িত করেন এবং মুক্তিযুদ্ধে শেখ মুজিব ও তার পরিবারের ভূমিকা নেই বলে বক্তব্য দিয়েছেন।

গত ১৭ ডিসেম্বর বাংলাদেশের বিভিন্ন দৈনিক পত্রিকা ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় এ ধরনের বক্তব্য প্রকাশিত হয়েছে। ১৭ ডিসেম্বর সকাল ১১টায় বাদী রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দলীয় টেন্টে বসে অন্য সাক্ষীদের সঙ্গে পত্রিকা দেখে এ বিষয়ে অবগত হন। আসামির এ ধরনের বক্তব্যকে বাদী রাষ্ট্রদ্রোহ ও মানহানিকর অপরাধ হিসেবে বর্ণনা করে এ মামলাটি দায়ের করেছেন।

মামলার বাদী মিজানুর রহমান রানা আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ন্যায়বিচার নিশ্চিত করার আবেদন জানান।