আর্মি ইউনিভার্সিটি ও ইনস্টিটিউটের ওয়েব উন্মোচন

SHARE

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি) এবং আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (এআইবিএ) পাঁচটি পৃথক ওয়েবসাইটের উদ্বোধন করা হয়েছে।  উন্মোচিত ওয়েবসাইটের মধ্যে সৈয়দপুর, কাদিরাবাদ, ও কুমিল্লায় স্থাপিত বাংলাদেশ আর্মি image_111434_0ইউনিভার্সিটি অব সায়েন্সস অ্যান্ড টেকনোলজির ওয়েব ঠিকানা যথাক্রমে www.baustsaidpur.org, www.baustqadirabad.org, www.baustcomilla.org এবং সাভার ও জালালাবাদে স্থাপিত আর্মি ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ওয়েবসাইট যথাক্রমে www.aibasavar.org, www.aibajalalabad.org।

বুধবার মিরপুর সেনানিবাসে মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (এমআইএসটি) আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটগুলো উদ্বোধন করা  হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান, লে. জেনারেল মোল্লাহ ফজলে আকবর, কমান্ড্যান্ট এনডিসি, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিইউপি’র মেজর জেনারেল শেখ মামুন খালেদ, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কামালউদ্দিন আহমেদ।

কারিগরি ও উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশের শিক্ষার সামগ্রিক মানন্নোয়নে সক্রিয় ভূমিকা রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী এই প্রতিষ্ঠানগুলো গড়ে তোলার পদক্ষেপ নিয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়। প্রতিষ্ঠানগুলো হচ্ছে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি), কুমিল্লা; বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি), কাদিরাবাদ; বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বিএইউএসটি), সৈয়দপুর; আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, সাভার এবং আর্মি ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, জালালাবাদ।