শুক্রবার মুক্তি পাচ্ছে ফরীদির শেষ ছবি

SHARE

humayonnnআগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে প্রয়াত অভিনেতা হুমায়ুন ফরীদির শেষ ছবি ‘এক কাপ চা’। এতে তিনি একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। তার চরিত্রের নাম আফজাল হোসেন।

ছবির প্রযোজক ফেরদৌস জানান, হুমায়ুন ফরীদি আমার প্রিয় একজন অভিনেতা। ‘এক কাপ চা’ ছবির ৩০টি বিশেষ চরিত্রে ৩০ জন বিশিষ্ট অভিনেতা অভিনয় করেছেন। তাদের মধ্যে রয়েছেন নায়করাজ রাজ্জাক, আলমগীর, শাকিব খান, দিঘীসহ অনেকে। তাদের মধ্যে ফরীদি ভাইও রয়েছেন। তবে আমার আরেক প্রিয় অভিনেতা এবং ঘনিষ্ঠ মানুষ আফজাল হোসেন তার ব্যস্ততার কারণে এ ছবিতে অভিনয় করতে পারেননি। তাই হুমায়ুন ফরীদির নাম ছবিতে আফজাল হোসেন রাখা হয়েছে। ফেরদৌস বলেন, ছবির নাম ‘এক কাপ চা’ আফজাল হোসেনেরই দেয়া।

তিনি জানান, বাসু চ্যাটার্জির মূল গল্পের কিছুটা পরিবর্তন করতে হয়েছে। কারণ গল্পে চরিত্র ছিল অন্য ধর্মের এবং এতে কলকাতার বিভিন্ন স্থানের নাম উল্লেখ ছিল। তাই চরিত্র এবং স্থানের নাম বদলাতে হয়েছে। ঢাকার বিভিন্ন রাস্তার নাম ব্যবহার করা হয়েছে।

ফেরদৌস বলেন, আমার খুব কষ্ট হচ্ছে। কারণ ছবিটি নিয়ে ফরিদী ভাইয়ের অনেক আগ্রহ ছিল। বাসু চ্যাটার্জি ছিলেন এ অভিনেতার প্রিয় একজন চলচ্চিত্রকার ও লেখক। তাই অধীর আগ্রহে তিনি ছবিটি দেখার জন্য অপেক্ষা করছিলেন। ২০১০ সালে ছবির শুটিং শুরু হয়। শুক্রবার ছবিটি মুক্তি পাচ্ছে। কিন্তু ফরিদী ভাই নেই। এরচেয়ে বড় কষ্ট আর কী হতে পারে।