দেখা মিলল ‘কোচ’ রোনালদোর

SHARE

cristiano-ronaldoমঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে অন্য রূপে দেখেছে সবাই। এবার আর ডান প্রান্ত দিয়ে দুর্ধর্ষ উইঙ্গার রোনালদো নয়, এই ম্যাচেই দেখা মিলল ‘কোচ’ রোনালদোর!

হাঁটুর ইনজুরির কারণে একাদশে না থেকে রিজার্ভ বেঞ্চে ছিলেন তিনি। কিন্তু তারপরও দলকে সাহায্য করছিলেন তিনি। কোচের মত অনুপ্রেরণা যোগাচ্ছিলেন তার দলের সতীর্থদের।

রিয়াল মাদ্রিদ প্রথম লেগে ৩-০ গোলে জেতায় নির্ভার থেকেই খেলতে যায় ডর্টমুন্ডের মাঠে। রোনালদো ম্যাচ শুরুর আগে শান্ত হয়েই বসেছিলেন রিজার্ভ বেঞ্চে। মাঝে মাঝে সতীর্থদের সঙ্গে ঠাট্টা-ইয়ার্কিও করছিলেন। কিন্তু অ্যাঞ্জেল ডি মারিয়া পেনাল্টি ঠেকিয়া দেয়ার পর থেকেই মুখ-চোখ পাল্টাতে শুরু করে তার। সে সময় একের পর এক আক্রমণের পশরা সাজিয়ে বসেছিল রিউস-লেভান্ডস্কিরা। তাই দলের সেই মুহূর্তে আর বেঞ্চে বসে থাকতে পারেননি তিনি।

নাহ, মাঠে নেমে রিয়ালকে সাহায্য করেননি। বেঞ্চ থেকে বারবার উঠে গিয়ে উৎসাহ দিয়ে গিয়েছেন সতীর্থদের। আবার ম্যাচের শেষ লগ্নে তার প্রাক্তন কোচ অ্যালেক্স ফার্গুসনের ঢঙে বারবার হাতের ঘড়ির দিকে ইঙ্গিতও করছিলেন সতীর্থদের উদ্দেশে।

আর খেলা শেষের বাঁশি বাজার পর একে একে সতীর্থদের জড়িয়ে ধরলেন তিনি। আর তার এই কোচ সুলভ মন মানসিকতাই জয় করে নিয়েছে সারা বিশ্বের ফুটবল প্রেমীদের মন। ওই ম্যাচের পরই ফুটবল মহল থেকে মিডিয়া সবাই ডাকতে শুরু করেছে ‘দ্য বস’ বলে।

এদিকে‘কোচ’ রোনালদোকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় এই ম্যাচের পরই ঝড় উঠে গিয়েছে। পর্তুগিজ উইঙ্গারকে দেখে আরও একটা ব্যাপার স্পষ্ট বোঝা গিয়েছে, মাঠে নামতে মরিয়া হয়ে রয়েছেন।

কিন্তু ঠিক কবে তিনি মাঠে ফিরবেন, সেটা স্পষ্ট নয়। মঙ্গলবার ম্যাচের পর আর কোচ আনচেলোত্তি বলেন, “রোনালদো দ্রুত সুস্থ হয়ে উঠছে। তবে যদি চোটটা গুরুতর আকার নেয় তা হলে ওকে বেঞ্চে বসিয়ে রাখা ছাড়া উপায় নেই। কিন্তু মাঠে নামানোটা বড় ঝুঁকির”।

অবশ্য শনিবার আলমেরিয়ার বিরুদ্ধে রিয়ালের লা লিগার ম্যাচে মাঠে নামতে পারেন তিনি। অবশ্য ১৬ এপ্রিল বার্সেলোনার বিপক্ষে কোপা দেল রে ফাইনালের কথা ভেবে বড় কোন ঝুঁকি নাও নিতে পারেন আনচেলত্তি।