তত্ত্বাবধায়ক সরকারের কবর রচনা হয়ে গেছে : তোফায়েল

SHARE

তত্ত্বাবধায়ক সরকারের কবর রচনা হয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের উপদেষ্টা ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ বলেছেন, তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনর্বহালের বিষয়ে কেউ যদি হাত দেন, তাহলে তাঁর হাত পুড়ে যাবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা থাকতে সুপ্রিম কোর্ট তো নয়ই, আর অন্য কোনো মাধ্যম থেকেও এ ব্যবস্থা পুনর্বহালের কোনো সুযোগ নেই।

আজ রবিবার সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সব কথা বলেন তোফায়েল আহমেদ। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, রায়ের পর্যবেক্ষণের বিষয়ে সরকার ডিফেন্সিভও নয়, নমনীয়ও নয়।

রায়ের পর্যবেক্ষণটি বারবার পড়েন জানিয়ে তোফায়েল আহমেদ বলেন, আজকেও পড়েছি। প্রধান বিচারপতি রায়ের পর্যবেক্ষণে বলেছেন, ‘নির্বাহী বিভাগ শেষ, আইন বিভাগ শেষ, বিচার বিভাগও ডুবু ডুবু। সংসদীয় গণতন্ত্র অপরিপক্ব। হ্যাঁ, সংসদ প্রশ্নবিদ্ধ। ’ আমি প্রশ্ন রাখতে চাই, তার মানে কী দেশ অকার্যকর?

ড. কামাল হোসেন ও ব্যারিস্টার আমিরুল ইসলামকে চরম আওয়ামী লীগ বিদ্বেষী হিসেবে উল্লেখ করে তিনি বলেন, ড. কামাল ও ব্যারিস্টার আমিরুল ইসলাম হচ্ছেন এক নম্বর এন্টি আওয়ামী লীগ। ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ এদিকেও আছেন ওইদিকেও আছেন। তারাই হচ্ছেন আদালতের বন্ধু।