নির্ভার রিয়ালের সামনে বিপর্যস্ত বার্সালোনা

SHARE

স্পোর্টস ডেস্ক:

মাথায় কঠিন সমীকরণের বোঝা বার্সেলোনা ফুটবলারদের। শুধু জিতলে হবে না, ব্যবধানটাও হতে হবে বড়। স্প্যানিশ সুপার কাপে দ্বিতীয় লেগে আজ রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলবে বার্সেলোনা। সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচ শুরু বাংলাদেশ সময় রাত ৩টায়।

সুপার কাপের প্রথম লেগে নিজেদের মাঠে ৩-১ গোলে হেরে, বার্সেলোনা এখন কঠিনতর সমীকরণের সামনে। জয়ের বিকল্প নেই। তবে শুধু জিতলেই চলবে না, ব্যবধানও হতে হবে বড়। কারণ অ্যাওয়ে ম্যাচে ৩ গোলে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ।

একেতো রিয়ালের মাঠ, তার ওপর নেইমারের বিকল্প এখনো খুঁজে পায়নি বার্সেলোনা। তাই বার্সা ভক্তদের বেশি আস্থা রাখতে হচ্ছে মেসি-সুয়ারেজদের ওপরই। কঠিন সমীকরণ পার করে ম্যাচ জেতা কঠিন হলেও, মেসিদের আত্মবিশ্বাস যোগাচ্ছে অতীত পরিসংখ্যান। তাই হাল ছাড়তে রাজি নন কোচ আর্নেস্তা ভালভার্দে।

তবে ফুটবলে অসম্ভব বলে কিছু নেই। এমন কঠিন পরিস্থিতি পার করে ছেলেরা এর আগেও জিতেছে। রিয়াল ভালো দল, সেটা সবারই জানা। আমরাও কম নই বলে আত্মবিশ্বাসের সাত্রহে জানান বার্সা গুরু আর্নেস্তা ভালভার্দে।

এদিকে, প্রথম লেগে এগিয়ে থাকা রিয়াল নির্ভার রয়েছে। খেলতে পারবেন না জেনেও, দলের সঙ্গে ঠিকই অনুশীলন করেছেন রোনালদো। ৫ ম্যাচ নিষেধাজ্ঞার কারণে সিআরসেভেনের বার্সার বিপক্ষে না থাকা বড় ক্ষতি রিয়ালের জন্য। তবে চোট কাটিয়ে লুকা মডরিচের ফেরা, জিদানকে কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে।

রোনালদোর না থাকা আমাদের জন্য অস্বস্তির। তবে তাকে ছাড়াও আমাদের দল ভারসাম্যপূর্ণ। তার প্রমাণ এর আগেও দিয়েছে রিয়াল। বার্সা অনেক ভালো দল। তবে স্বাভাবিক খেললেই জয় পাওয়া সম্ভব বলে জানান রিয়লা কোচ জিনেদিন জিদান।