মোরাতার শেষ মুহূর্তের গেলে অ্যাথলেটিকোর জয়

SHARE

আলভারো মোরাতার ৯৪ মিনিটের গোলে সোমবার লা লিগায় জিরোনার বিরুদ্ধে কষ্টার্জিত জয় পেয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এই জয়ে অ্যাথলেটিকো লিগ টেবিলের তৃতীয় স্থান ধরে রেখেছে।
রোববার চতুর্থ স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ মায়োর্কার সঙ্গে ড্র করায় অ্যাথলেটিকো শেষ মুহূর্তের গোলে জয়ী হয়ে তিন পয়েন্টে এগিয়ে তৃতীয় স্থান ধরে রেখেছে। ইনজুরি টাইমে কর্ণার থেকে অ্যাঞ্জেল কোরেয়ার ফ্লিকে মোরাতা পোস্টের খুব কাছে থেকে বল জালে জড়ান। অফসাইডের শঙ্কায় পড়া অ্যাথলেটিকোকে শেষ পর্যন্ত দীর্ঘ পরীক্ষার পর গোল উপহার দিয়েছে ভিএআর।
ম্যাচ শেষে মোরাতা বলেছেন, ‘আমার কাছে গোলটি বেশ স্পষ্টই মনে হয়েছে, অর্থাৎ গোলটি পরিস্কার ভাবেই বৈধ ছিল। কিন্তু তা না হলে হতাশা নিয়েই বাড়ি ফিরতে হতো। সতীর্থরাও বেশ অস্বস্তিতে ছিল। ভিএআর শেষ পর্যন্ত গোল উপহার দেয়ায় আমরা সবাই দারুন খুশী। সবাই উদ্বিগ্ন ছিল আমি আদৌ বলটি স্পর্শ করেছিলাম কিনা।’
লা লিগা টেবিলের ১২তম স্থানে থাকা জিরোনা কাল ম্যাচের শুরুটা ভালোই করেছিল। শুরুতেই স্টিফেন সাভিচের হ্যান্ডবলে তারা পেনাল্টিও উপহার পায়। কিন্তু স্ট্রাইকার টাটি কাস্তেলানোসের অফসাইডের কারনে পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করা হয়। গত সপ্তাহে সেভিয়াকে ৬-১ গোলে বিধ্বস্ত করেছিল এ্যাথলেটিকো। এ কারনেই কোচ দিয়েগো সিমিওনে আক্রমণভাগে মেমফিস ডিপে ও আঁতোয়ান গ্রিজম্যান জুটির ওপর আস্থা রেখেছিলেন। এই জুটি শুরুতেই নিজেদের মেলে ধরার চেষ্টা করে। ডিপের পাস থেকে গ্রিজম্যানের শট রুখে দেন পাওলো গাজ্জানিগা। এরপর গ্রিজম্যানের ক্রসে ডিপের ভলি অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধে গাজ্জানিগাকে পরীক্ষায় ফেলেন ইয়ানিক কারাসকো। বামদিন থেকে কারাসকো বারবার আক্রমন চালালেও সফল হতে পারেননি। ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরিভাবে নিজেদের করে নিয়েছিল অ্যাথলেটিকো।
দ্বিতীয়ার্ধের শুরুতে এবারের লিগের অন্যতম ইন-ফর্ম খেলোয়াড় গ্রিজম্যান মার্কোর লোরেন্টেকে দারুন এক পাস দিয়েছিলেন। কিন্তু অ্যাথলেটিকোর এগিয়ে যাবার পথে আবারো বাঁধা হয়ে দাঁড়ায় গাজ্জানিগা। ওরিওল রোমেউর হ্যান্ডবলে এ্যাথলেটিকো পেনাল্টির আবেদন করেও সফল হতে পারেনি। ভিএআর রিপ্লেতে দেখা গেছে ডিফেন্ডার মারিও হারমোসো জিরোনার মিডফিল্ডার রোমেউকে ফাউল করেছেন। এই প্রথমবারের মত অ্যাথলেটিকোর মূল একাদশে খেলতে নামা গোলরক্ষক ইয়ান ওবলাক ভিক্টর টাসিয়ানকোভ ও ডেভিড লোপেজের শট রুখে দিয়ে অভিজ্ঞতার পরিচয় দিয়েছেন। অ্যাথলেটিকোর স্লোভেনিয়ান গোলরক্ষক ম্যাচের শেষ ভাগে রডরিগো রিকুয়েলমেকে দারুণভাবে রুখে দিয়ে আবারো জিরোনাকে হতাশ করেছেন। ম্যাচটি যখন নিশ্চিত ড্রয়ের দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক সেই মুহূর্তে মোরাতা অ্যাথলেটিকোকে মূল্যবান তিন পয়েন্ট উপহার দেন। শেষ পাঁচ লিগ ম্যাচে এটি অ্যাথলেটিকোর চতুর্থ জয়।