লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ: মেসি

SHARE

২০১৫ সালে সবশেষ নিজের চারটি ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষটি জেতেন লিওনেল মেসি। পরের ৬ বছরে বারবার তাকে ব্যর্থ হতে হয়েছে বার্সেলোনার জার্সিতে।

প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে আবারও ইউরোপ সেরা হওয়ার লক্ষ্য নিয়ে কোনো রাখঢাক করলেন না সর্বকালের সেরা এই ফুটবলার।

রাতে ক্লাবের সঙ্গে চুক্তি সই করার পর বাংলাদেশ সময় বুধবার দুপুরে পিএসজির স্টেডিয়াম পার্ক দে প্রিন্সেসের প্রেস সেন্টারে সংবাদমাধ্যমের সামনে মেসিকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেয়া হয়।

সেখানে মেসি বলেন, ‘এখানে সেটাই (চ্যাম্পিয়নস লিগ জয়) করতে এসেছি। চ্যাম্পিয়নস লিগ আমি আরেকবার জিততে চাই। আমার মনে হয় পিএসজি সেটা জেতার জন্য সেরা দল।’

তেমনটা করতে হলে ইউরোপের সর্বোচ্চ মঞ্চে মেসিকে হয়তো মুখোমুখি হতে হবে শৈশবের ক্লাব বার্সেলোনার। বার্সাকে হারানোর ভারও থাকবে তার কাঁধে। ২১ বছর যে ক্লাবে কাটিয়েছেন তাদের মোকাবিলা করাটা সহজ হবে না জানালেন মেসি।

বলেন, ‘বার্সেলোনায় খেলতে যাওয়াটা খুবই দারুণ হবে। মাঠে দর্শক থাকলে আরও ভালো। তবে নিশ্চিত ভাবেই বার্সেলোনার মাঠে অন্য একটা ক্লাবের জার্সি গায়ে খেলাটা কিছুটা অদ্ভূত ঠেকবে।’

স্কোয়াডে আগে থেকেই ছিলেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপে। তাদের সঙ্গে যোগ হলেন লিওনেল মেসি। প্রতিপক্ষের জন্য এই ভয়াবহ আক্রমণভাগকে শিগগিরই মাঠে দেখতে পাবেন ফুটবল ভক্তরা।

মেসির হাতে পিএসজির জার্সি তুলে দিচ্ছেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাফি। ছবি: এএফপি
মেসির হাতে পিএসজির জার্সি তুলে দিচ্ছেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাফি। ছবি: এএফপি

তার আগে মেসি নিজেই জানালেন প্রিয় বন্ধু নেইমার ও তরুণ সেনসশন এমবাপের সঙ্গে খেলতে তর সইছে না তার।

মেসি বলেন, ‘যেভাবে আমাকে স্বাগত জানানো হয়েছে সেটা সত্যিই অতুলনীয়। আমি খুবই আনন্দিত। সতীর্থদের সঙ্গে খেলতে মুখিয়ে আছি। আমি খুশি যে তাদের (নেইমার ও এমবাপে) সঙ্গে খেলব। প্রতি দিন তাদের ও পুরো দলের সঙ্গে থাকব। এখানে চমৎকার কিছু খেলোয়াড় আছেন। সবমিলিয়ে দলটা অবিশ্বাস্য। সেরা খেলোয়াড়দেই সঙ্গে আমি খেলব।’

পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাফি জানান যে মেসি তার দলের হয়ে খেলছেন এটা শুধু ক্লাব নয় পুরো প্যারিসের জন্যই গর্বের বিষয়।

তিনি বলেন, ‘বিশ্বের সেরা খেলোয়াড়কে পেয়ে আমরা অভিভূত। তাকে পিএসজি পরিবারে স্বাগত জানাই। তাকে, তার পরিবার ও সন্তানদের প্যারিসে স্বাগত জানাই। আমি নিশ্চিত প্যারিসে তাদের ভালো লাগবে। প্যারিসে তাদেরকে স্বচ্ছন্দ্যে রাখা আমাদের দায়িত্ব।’

ফ্রেঞ্চ লিগের খেলা মাঠে গড়িয়েছে ৮ আগস্ট। নিজেদের দ্বিতীয় ম্যাচে ১৫ আগস্ট স্ত্রাসবুর্গের বিপক্ষে মাঠে নামছে পিএসজি। ওইদিনই ক্লাবের হয়ে অভিষেক হতে পারে লিওনেল মেসির।