৩০ মিনিটেই শেষ মেসির জার্সি

SHARE

নানা জল্পনা-কল্পনা শেষে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তিনি পিএসজির হয়ে দুই বছরের চুক্তি স্বাক্ষর করেছেন। পিএসজিতে ৩০ নম্বর জার্সিতে দেখা যাবে লিওনেল মেসিকে। ফুটবলের এই মহাতারকাকে দলে ভেড়ানোর একদিনের মধ্যেই সুফল পেতে শুরু করেছে ফ্রান্সের এই ক্লাবটি।

মেসি পিএসজিতে আসছেন। এমন খবরে আনন্দ-উচ্ছ্বাসের ঝড় বইছে ফ্রান্সজুড়ে। সমর্থকরা বাঁধভাঙা উল্লাসে মেতেছেন। এরইমধ্যে শুরু হয়েছে মেসির জার্সি নিয়ে কাড়াকাড়ি। আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার পরই নিজেদের অফিসিয়াল স্টোরে শুরু হয় জার্সি নিয়ে কাড়াকাড়ি। মাত্র ৩০ মিনিটের মধ্যেই মেসির সব জার্সি শেষ হয়েছে!

বার্সেলোনার সঙ্গে আনুষ্ঠানিক সম্পর্ক শেষ হয়ে গিয়েছিল গত জুনের শেষেই। এরপর নতুন চুক্তির সম্ভাবনাও শেষ হয়ে যায়। তখন থেকেই শুরু হয় আর্জেন্টাইন এই তারকাকে দলে ভেড়ানোর প্রতিযোগিতা। অবশেষে আসে সেই মাহেন্দ্রক্ষণ। অপেক্ষার অবসান ঘটে প্যারিসবাসীর। স্থানীয় সময় মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলেই মেসি পৌঁছান প্যারিসে। এরপর চুক্তির আনুষ্ঠানিকতা সেরে পিএসজি নিজেদের পেজে আনুষ্ঠানিক ঘোষণা দেয় রাতে।

এরপরই শুরু হয় পিএসজির অফিসিয়াল ওয়েবসাইটে সমর্থকদের ঢুঁ মারা। ঝড়ের বেগে মেসির জার্সি কিনতে শুরু করেন তারা। মাত্র ত্রিশ মিনিটের ব্যবধানে মেসির ৩০ নম্বর জার্সি ফুরিয়ে যায়। এ সময় জার্সির দাম ছিল স্বাভাবিকের চেয়ে বেশি। অন্য সময় পিএসজির অন্য খেলোয়াড়ের জার্সির জন্য ১০৭.৯৯ ইউরো দাম হলেও মেসির জার্সির দাম হাঁকা হয়েছিল ৫০ ইউরো বেশি। ১৫৭.৯৯ ইউরো দামে বিক্রি করা হয় এই জার্সি। যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ১৫ হাজার ৭২০ টাকায়। পিএসজির অন্য খেলোয়াড়দের জার্সির মূল্য স্বাভাবিকভাবে ১০৭.৯৯ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ১০ হাজার ৭৪৫ টাকার মতো।

তবে মহাতারকা মেসি বলে কথা। তাইতো দাম বেশি হলেও চাহিদার কমতি ছিল না। মুহূর্তেই শেষ হয়ে গেছে সব জার্সি। তবে সময় যতো গড়াবে মেসির ৩০ নম্বর জার্সির মূল্যটা আরও বেড়ে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না!

এর আগে বার্সায় শুরুতে এই ৩০ নম্বর জার্সি পরেই খেলেছেন মেসি। বার্সার হয়ে প্রথম গোলটিও তিনি ৩০ নম্বর জার্সিতেই করেছিলেন।

এদিকে পিএসজিতে যোগ দিয়ে প্রথম সংবাদ সম্মেলন করেছেন মেসি। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‌’এখানে নেইমার আছে। আমাদের লক্ষ্য এক। আমরা অনেক বছর আলাদা ছিলাম, কিন্তু আমার মনে হয় আমরা একসঙ্গে খেললেই ভালো হয় ব্যাপারটা। আমাদের লক্ষ্য থাকবে শিরোপা জেতা।‌’