কোনো অপশক্তি সেনাবাহিনীর মধ্যে ফাটল ধরাতে পারবে না: কামরুল

SHARE

kamrul29খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, অতীতে যেমন জিয়াউর রহমানসহ অন্যান্য সেনাবাহিনীরা বঙ্গবন্ধুসহ অসংখ্য নেতাকর্মীকে হত্যা করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, বর্তমান সেনাবাহিনী  তাদের মতো না। কোনো অপশক্তি কোনো অবস্থাতেই সেনাবাহিনীর মধ্যে ফাটল ধরাতে পারবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হল রুমে বাংলাদেশ  স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘চলমান রাজনীতি বিএনপি-জামায়াতের হিংসাত্নক কার্যকলাপের প্রতিবাদ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, “বর্তমান সেনাবাহিনী দেশপ্রেমিক। যারা অতীতে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, এখনকার সেনাবাহিনী  ওইরকম না। কোনো অবস্থাতেই তাদের মধ্যে ফাটল ধরবে না।”

২০ দলের সঙ্গে সংলাপের কথা নাকচ করে দিয়ে কামরুল বলেন, “পশুর সাথে সংলাপ হতে পারে না। কাদের সাথে সংলাপ, কিসের সংলাপ? যারা  অপরাধ করে চলেছে এবং সেই অপরাধে যারা সহযোগিতা করে চলেছে তাদের দেশের প্রচলিত আইন অনুযায়ী বিচর করা হবে।”

সুশীল সমাজের সমালোচনা করে তিনি বলেন, “বর্তমান নাগরিক কমিটি হলো পরগাছা । এরা মাঠে নেমেছে সন্ত্রাসীদের সঙ্গে সংলাপের কথা বলার জন্য।”

সভায় সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে আরো  বক্তব্য দেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, পেশাজীবী সমন্বয় পরিষদের মহাসচিব অধ্যাপক কামরুল হাসান খান, আওয়ামী লীগ নেতা শাহে  আলম মুরাদ, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক এম এ করিম প্রমুখ।