সন্ত্রাসীর সঙ্গে সংলাপ নয়: তোফায়েল

SHARE

tafayelদেশে এখন রাজনীতি নয় সন্ত্রাস চলছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী  ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য তোফায়েল আহমেদ। তিনি বলেছেন, সন্ত্রাসীদের সঙ্গে  কোনো সংলাপ নয়।

বৃহস্পতিবার সকালে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ও বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউট (বিএফটিআই) আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তোফায়েল আহমেদ। রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ ভবন মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

তোফায়েল আহমেদ বলেন,“দেশে এখন যা চলছে, তা কোনোভাবেই রাজনীতি নয়। এটা সন্ত্রাস। অবরোধ-হরতালের নামে দেশে এখন মানুষ হত্যা করা হচ্ছে।” তার ভাষায়, সন্ত্রাসীদের সঙ্গে কখনোই সংলাপ বা আলোচনা হয় না। সে কারণেই আমেরিকা কখনোই জঙ্গি সংগঠন আইএসের (ইসলামিক স্টেট) সঙ্গে আলোচনা করে না। ৯/১১-এর মতো ঘটনার পরও আমেরিকা আল-কায়েদার সঙ্গে কোনো সংলাপ করেনি।

সংলাপের উদ্যোগ নেয়া নাগরিক সমাজের সদস্যদের ‘হতাশাবাদী’ হিসেবে উল্লেখ করে আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, “কিছু বুদ্ধিজীবী, কিছু হতাশাবাদী লোক এখন আমাদের সন্ত্রাসীদের সঙ্গে, জঙ্গি কার্যক্রমের সঙ্গে জড়িতদের এককাতারে দাঁড় করিয়ে দিচ্ছে। তাদের সঙ্গে সংলাপে বসতে বলছে।…যারা সন্ত্রাসীদের সঙ্গে সংলাপে বসার প্রস্তাব দেন, তারা সন্ত্রাসকে, নাশকতাকে, জঙ্গি তৎপরতাকেই প্রশ্রয় দেন।’

বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।