সমাজের ক্যানসার নাগরিক সমাজ: কামরুল

SHARE

kamrul5নাগরিক সমাজকে ‘নিধিরাম সর্দার’ আখ্যায়িত করে খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা কামরুল ইসলাম বলেছেন, তাদের কথা বলতে তার লজ্জা লাগে। তারা সমাজের ক্যানসার।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘অযৌক্তিক হরতাল ও অবরোধের বিরুদ্ধে’ মানববন্ধনে এসব কথা বলেন মন্ত্রী।

খাদ্যমন্ত্রী বলেন, “নাগরিক সমাজ নামে নতুন একটি ব্যানার আমরা লক্ষ করছি। এদের ঢাল নেই তলোয়ার নেই, এরা নিধিরাম সর্দার। এদের পায়ের নিচে মাটি নেই। এরা আবার সংলাপের কথা বলে।”

সুশীল সমাজের সম্পর্কে কথা বলতে তার লজ্জা করে জানিয়ে কামরুল বলেন, “তারা সংলাপের নামে বড় বড় কথা বলছে। তারাই মূলত সমাজের ক্যানসার।” সুশীল সমাজ খালেদা জিয়াকে মানুষ পোড়াতে উৎসাহ দেয় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এই নেতা।

খালেদা জিয়ার আগুনে বিএনপি পুড়ে ছারখার হবে- এমন মন্তব্য করে কামরুল বলেন, “খালেদা জিয়ার নৈরাজ্যকর জ্বালাও-পোড়াও বন্ধ করার জন্য একদিন বিএনপির নেতারাই তাকে চাপ দিবেন। সেই দিন আর বেশি দূরে নয়, তার (খালেদা) আগুনেই বিএনপি জ্বলবে।”

খাদ্যমন্ত্রী বলেন, “তারা লাদেন মার্কা ই-মেইল পাঠিয়ে নাশকতার মাত্রা আরো বাড়িয়ে দিয়েছে। এখন আর তাদের আহ্বান জানাবো না, আইনশৃঙ্খালা বাহিনীকে তাদের কঠোর হস্তে দমনের জন্য অনুরোধ করব।”

সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ উপকমিটির সহসম্পাদক এম এ করিম প্রমুখ।