শৈলকুপায় আ’লীগের দুই গ্রুপে সংঘর্ষে নিহত ১

SHARE

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রশিদ (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

সোমবার দুপুরে উপজেলার ২নং মির্জাপুর ইউনিয়নের বরদা গ্রামে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী জানান, মির্জাপুর ইউনিয়নের বরদা গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতা বর্তমান মেম্বার আনোয়ার এবং সাবেক মেম্বার নজরুল ইসলামের মধ্যে বিরোধ ছিল। সোমবার সকালে বরদা গ্রামের জামতলায় একটি দোকান ভাংচুরের ঘটনাকে কেন্দ্র করে দুপুর সাড়ে ১২টার দিকে উভয় গ্রুপ দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় ঘটনাস্থলে রশিদ নামে এক ব্যক্তি নিহত হন। নিহতের পরিবারের দাবি মারামারির সময় ইটের আঘাতে মারা গেছেন রশিদ। তবে প্রতিপক্ষের দাবি রশিদ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন।
সংঘর্ষের সময় উভয় গ্রুপের অন্তত ১০টি বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৫০ রাউন্ড শটগানের গুলি ও ২ রাউন্ড টিয়ারসেল নিক্ষেপ করেছে। পরে আনোয়ার মেম্বারসহ ১২ জনকে ঘটনাস্থল থেকে আটক করেছে পুলিশ।
শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসেম খান জানান, বর্তমান ও সাবেক মেম্বারের সর্মকদের মধ্যে সংঘর্ষে রশিদ ঘটনাস্থলে মারা গেছেন। তবে ময়না তদন্ত না হওয়া পর্যন্ত মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাচ্ছে না।