ঝালকাঠিতে যাত্রীবাহী বাসে পেট্টলবোমা, শিবির সভাপতিসহ আটক ৯

SHARE

jhalakthiঝালকাঠি- ভান্ডারিয়া আঞ্চলিক মহাসড়কের রাজাপুরের বলাইবাড়ি নামক স্থানে ঢাকাগামী যাত্রীবাহী বাসে পেট্টলবোমা হামলা চালানোর সময় এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি পেট্টলবোমা উদ্ধার করেছে।

আটককৃত তাজউদ্দিন আহম্মেদ রাজাপুর উপজেলা শিবিরের সভাপতি। পরে রাতে অভিযোন চালিয়ে এ ঘটনায় আরো আটজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ জানায়, শুক্রবার রাত দশটার দিকে  মঠবাড়িয়া থেকে ঢাকাগামী ঈগল পরিবহনের বাসটি পুলিশ প্রহরায় খুলনা-বরিশাল আঞ্চলিক মহাসড়কের রাজাপুরের বলাইবাড়ি অতিক্রম করছিল। এ সময় শিবির সভাপতি ওই বাসের ওপর পেট্টলবোমা নিক্ষেপের চেষ্টা করে। এ সময় বাসের চালক হামলাকারীকে চাপা দেয়ার সময় বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়।

এ সময় শিবির সভাপতি তাজ উদ্দীন বাসের সঙ্গে ধাক্কা লেগে আহত হয়।  পরে পুলিশ ঘটনাস্থল থেকে আহতাবস্থায় উপজেলা শিবির সভাপতি তাজউদ্দিনকে আটক করে হাসপাতালে প্রেরণ করে। তবে এই ঘটনায় বাসের যাত্রীদের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।

ঝালকাঠি সিনিয়ার সহকারী পুলিশ সুপার আফম আনোয়ার হোসেন ও রাজাপুর থানার ওসি (অপারেশন) এজেডএম মাসুদুজ্জামান জানান, ঈগল পরিবহনে  পেট্টবোমা মারার সময় গুরুতর আহতাবস্থায় তাজ উদ্দীনকে আটক করা হয়। তাকে আটক করে প্রথমে রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে গুরুতর হওয়ায় তাকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে কৌশলে গাড়ি চালিয়ে পেট্রলবোমা থেকে যাত্রীদের রক্ষা করায় ঈগল পরিবহনের চালককে রাজাপুর থানায় এনে রাত ১২টার দিকে ঝালকাঠী পুলিশ সুপার মজিদ আলী পুলিশের পক্ষ থেকে ১০ হাজার টাকা পুরস্কার দেন।