খ্যাতনামা সুরকার সেলিম আশরাফ আর নেই

SHARE

খ্যাতনামা সুরস্রষ্টা সেলিম আশরাফ আর নেই। গতকাল রবিবার (১ মার্চ) দিবাগত রাত ৩টায় মৃত্যুবরণ করেন তিনি।

সেলিম আশরাফের স্ত্রী বিশিষ্ট কণ্ঠশিল্পী আলম আরা মিনু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসও দিয়েছেন তিনি। তাতে লিখেছেন, ‘অদির বাবা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই। রাত ৩টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। আমরা সবাই দোয়া প্রার্থী।’

‘যে মাটির বুকে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তিসেনা’, ‘এই যাদুটা যদি সত্যি হয়ে যেতো’-এমন অনেক জনপ্রিয় গানে সুর দিয়েছেন সেলিম আশরাফ। চার বছর ধরে অসুস্থতায় ভুগছিলেন তিনি। গত বছরের ফেব্রুয়ারিতে শ্বাসকষ্ট, রক্ত ও কিডনি সমস্যা নিয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। সে সময় তাঁর পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরে চেন্নাইয়ে শ্রীরাম মেডিক্যাল সেন্টারে ১৩ দিন চিকিৎসা শেষে দেশে ফেরেন এই সুরস্রষ্টা। তখন খানিক সুস্থতাবোধ করলেও কিছুদিন যেতে না যেতেই ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

চলতি বছরের শুরুর দিকে তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তার চিকিৎসা সহায়তায় এগিয়ে আসেন সাবিনা ইয়াসমীন ও সৈয়দ আব্দুল হাদী। পাশে দাঁড়ান অসুস্থ এন্ড্রু কিশোরও। কিন্তু সবকিছুকে ব্যর্থ হওয়ায় মৃত্যুকেই বরণ করতে হলো এই জনপ্রিয় সুরকারকে।