প্রেমিকা লাগবে না সেই জাপানি ধনকুবেরের, ক্ষমা প্রার্থনা

SHARE

বিশ্বের প্রথম মহাকাশ পর্যটক হিসেবে চাঁদে ভ্রমণের সময় সঙ্গ দেওয়ার জন্য প্রেমিকা চেয়ে অনলাইনে বিজ্ঞাপন দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন জাপানি ধনকুবের ইয়ুসাকু মায়েজাওয়া। তার ওই বিজ্ঞাপনে সাড়া দিয়ে ২০ বছরের বেশি বয়সী ২৮ হাজার নারী তার প্রেমিকা হওয়ার আবেদন করেছিলেন।

কথা ছিলো তাদের মধ্য থেকে একজনকে বাছাই করে তাকে তিনি তার সঙ্গে চাঁদে নিয়ে যাবেন। আর ওই ভ্রমণের একটি তথ্যচিত্র বানানো হবে। যা প্রচারিত হবে আবেমা টিভি নামের একটি টেলিভিশন চ্যানেলে।

কিন্তু ওই ধনকুবের এখন বলছেন চাঁদে ভ্রমণের সময় তার প্রেমিকা লাগবে না। এবং তিনি তার প্রেমিকা হওয়ার জন্য আবেদনকারীদের প্রতি ক্ষমা প্রার্থনা করেছেন। টুইটারে এক পোস্টের মাধ্যমে তিনি এই ক্ষমা প্রার্থনা করেছেন। টু্ইটারে তার ফলোয়ার সংখ্যা ৭০ লাখ। যা জাপানের মধ্যে শীর্ষস্থানীয়।

জাপানের বিশাল অনলাইন ফ্যাশন শপিং সাইট জোজো ইনকরপোরেশনের প্রতিষ্ঠাতা মায়েজাওয়া (৪৪) সবসময়ই মনোযোগের কেন্দ্রে থাকতে চান। তিনি তার ব্যবসা প্রতিষ্ঠানটি গত বছর সফট ব্যাংক গ্রুপ করপোরেশনের কাছে বিক্রি করে দিয়েছেন।

জাপানের এই ধনকুবের প্রায়ই বড় বড় পরিকল্পনার কথা বলেন। কিন্তু সেসবের বেশিরভাগই বাস্তবায়ন হয় না।

এর আগে তিনি তার টুইটার ফলোয়ারদেরকে ১০০ কোটি ইয়েন দান করার ঘোষণা দিয়েছিলেন গত ১০ জানুয়ারি। তিনি তার ১ হাজার টুইটার ফলোয়ারের প্রত্যেককে ১ মিলিয়ন বা ১০ লাখ ইয়েন করে দান করার ঘোষণা দিয়েছিলেন। যারা তার একটি টুইট ছড়িয়ে দিয়েছিলেন।

তার @yousuck2020 নামের অ্যাকাউন্ট থেকে যারা একটি ম্যাসেজ পুনরায় টুইট করে ছড়িয়ে দিয়েছিলেন তাদের মধ্য থেকে ১ হাজার জনকে পুরস্কার স্বরুপ এই টাকা দেওয়া হবে। তার ওই টুইট পুনরায় টুইট করেছিলেন ৪১ লাখ ফলোয়ার। যা এখনো রিটুইট হচ্ছে।

ইউসাকু মায়েজাওয়া তার ওই টুইটটি করেছিলেন গত ৩১ ডিসেম্বর। আর যারা গত ৭ জানুয়ারির মধ্যে ওই টুইটটি রিটুইট করেছে শুধু তাদের মধ্য থেকেই ১ হাজার জনকে এই পুরস্কারের অর্থে দেওয়া হবে। গত ১০ জানুয়ারি তিনি ওই ঘোষণা দিয়েছিলেন যা এখনো বাস্তবায়ন হয়নি। তার আগে তিনি প্রেমিকা চেয়ে অনলাইনে বিজ্ঞাপন দিয়েছিলেন।